Friday, April 19, 2024
Homeরাজ্যসুস্থ হলেও বাড়ি নয়, সিআইটি রোডের একটি সেফ হোমে কিছুদিন থাকবেন বুদ্ধ...

সুস্থ হলেও বাড়ি নয়, সিআইটি রোডের একটি সেফ হোমে কিছুদিন থাকবেন বুদ্ধ বাবু

রাজ্য খবর:
সুস্থ হয়ে উঠেছেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বুধবারই হাসপাতাল থেকে ছুটি প্রবীণ বাম নেতার। তবে হাসপাতাল থেকে ছাড়া হলেও এখনই তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন না বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসকদের পরামর্শে এবং তাঁর সম্মতিতে আপাতত সিআইটি রোডের একটি সেফ হোমে কয়েকদিন থাকবেন তিনি।

বর্তমানে কাশির সমস্যা অনেকটাই কমেছে। অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা বেড়েছে। জানা গিয়েছে, তাঁর SPO2 লেভেল ৯৫ শতাংশ। পাশাপাশি তাঁর রক্তে শর্করার পরিমাণও স্বাভাবিক। হৃদস্পন্দনও স্বাভাবিক। কথা বলতেও কষ্ট হচ্ছে না আর। খাবারও খাচ্ছেন নিজেই। এদিকে রেমডেসিভিরের ডোজ সম্পূর্ণ করেছেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত রাতে ভালো ঘুম হয়েছে বর্ষীয়ান রাজনীতিবিদের। হাসপাতাল থেকে ছাড়া হলেও তাঁকে পর্যবেক্ষণে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

উডল্যান্ডস হাসপাতালের মঙ্গলবারের বুলেটিনে জানানো হয়েছিল, বুদ্ধদেব ভট্টাচার্যের বাইপ্যাপ সাপোর্টে অক্সিজেনের মাত্রা কমিয়ে করা হয়েছে ১-২ লিটার প্রতি ঘণ্টা। নিয়ন্ত্রণে রয়েছে রক্তচাপ, সুগার লেভেল। কয়েকদিন ধরে তাঁর শুকনো কাশি হওয়ায় গতকালই বুকের এক্স-রে করা হয়। তাঁর বুকের সংক্রমণ যে আগের তুলনায় খারাপ দিকে গড়ায়নি, এ কথাও জানিয়েছিল Woodlands Hospital। বর্তমানে ইউরিনের মাত্রাও স্বাভাবিক রয়েছে বুদ্ধদেবের। সব থেকে বড় কথা, মেডিক্যাল বুলেটিনে এই প্রথম উল্লেখ করা হয়, ‘ক্লিনিক্যালি’ তাঁর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। এই কারণেই তাঁকে ডিসচার্জের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

গত ১৮ মে বুদ্ধদেব ভট্টাচার্যের করোনা ধরা পড়েছিল। প্রথমে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন তিনি, শরীরে সাইটোকাইন বেড়ে যাওয়ায় গত ২৫ মে তাঁকে উডল্যান্ডসে ভর্তি করা হয়। তাঁর চিকিৎসায় সাত বিশেষজ্ঞ চিকিৎসদের বোর্ড তৈরি করা হয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments