Thursday, April 18, 2024
Homeরাজ্যসুরা প্রেমীদের জন্য সুখবর! আগামী মঙ্গলবার থেকে রাজ্য কমছে বিলিতি মদের দাম

সুরা প্রেমীদের জন্য সুখবর! আগামী মঙ্গলবার থেকে রাজ্য কমছে বিলিতি মদের দাম

নিউজ ডেস্ক:
রাজ্য সরকারের রাজ্য আবগারি দপ্তর বিলিতি মদের উপর শুল্ক কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আবগারি দপ্তরের এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই করতে চলেছে বিলিতি মদের দাম। বিলিতি মদের দাম কমার পাশাপাশি দাম কমতে চলেছে বিয়ারেরও। নতুন দাম কার্যকর হবে আগামী সপ্তাহের মঙ্গলবার অর্থাৎ ১৬ নভেম্বর।

রাজ্যের আবগারি দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আবগারি শুল্কের হার সংশোধন করেছে প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে ভারতে যে সকল বিলিতি মদ ও বিয়ার তৈরি হয় তাদের দাম কমতে চলেছে। সূত্র মারফত জানা যাচ্ছে, ভারতে তৈরি হওয়া এই সকল বিলিতি মদ ও বিয়ারের দাম ২৪ শতাংশ পর্যন্ত কমবে।

আবগারি দপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী মনে করা হচ্ছে বর্তমানে যে সকল বিলিতি মদের ৭৫০ মিলিলিটার বোতলের দাম এক হাজার টাকা অথবা তার বেশি তাদের ক্ষেত্রে দাম কমবে ১০০ থেকে ৪৫০ টাকা পর্যন্ত। ২০০০ টাকার উপরে যে সকল বিলিতি মদের বোতলের দাম রয়েছে সেই সকল ক্ষেত্রে দাম কমবে বোতল পিছু ৫০০ থেকে ৬০০ টাকা।

নতুন শুল্ক হওয়ার পর যে দাম হতে পারে বলে মনে করা হচ্ছে তার সম্ভাব্য একটি তালিকা পাওয়া গিয়েছে। যে তালিকা থেকে জানা যাচ্ছে, রয়্যাল স্ট্যাগ ৯৮০ টাকা থেকে হতে পারে ৭১০ টাকা। রয়্যাল চ্যালেঞ্জ ১০০০ টাকা থেকে হতে পারে ৭৩০ টাকা। ম্যাকডয়েল সেলিব্রেশন রাম ৬৪০ টাকা থেকে হতে পারে ৫৪০ টাকা। ব্লেন্ডার্স প্রাইড ১৩৫০ টাকা থেকে হতে পারে ৯২০ টাকা। অ্যান্টিকুইটি ব্লু ১৬১০ টাকা থেকে হতে পারে ১২০০ টাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments