Friday, March 29, 2024
Homeদিনহাটাসাহেবগঞ্জে আগামীকাল থেকে দুদিন ব্যাপী বইমেলা এবং পুষ্প প্রদর্শনী

সাহেবগঞ্জে আগামীকাল থেকে দুদিন ব্যাপী বইমেলা এবং পুষ্প প্রদর্শনী

মিল্টন সরকার,দিনহাটা:

আগামীকাল শুক্রবার থেকে দুই দিন ব্যাপী ফুল প্রদর্শনী, বইমেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু দিনহাটার সাহেবগঞ্জে। ১৬ এবং ১৭ই ডিসেম্বর দিনহাটা ২ নং ব্লকের সাহেবগঞ্জ ফুটবল ময়দানে প্রতিযোগিতামূলক ফুল প্রদর্শনী, বইমেলা এবং কলকাতা খ্যাতনামা শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দিনহাটা দুই নং ব্লক পঞ্চায়েত সমিতির পরিচালনায় এবং ব্যবস্থাপনায় এই অনুষ্ঠান হবে। ফুল প্রদর্শনী এবং বই মেলার পাশাপাশি থাকবে বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্য পুতুল নাচ।

দুদিন ব্যাপী এই অনুষ্ঠানের বিরাট মঞ্চ ইতিমধ্যেই প্রস্তুত হয়ে গেছে। এছাড়াও বইমেলার বিভিন্ন প্রকাশনীর স্টলও তৈরি হয়ে গেছে।

আগামীকাল থেকেই শুরু হচ্ছে প্রতিযোগিতা মূলক ফুল প্রদর্শনী হবে। বইমেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে। শ্রোতাদের মুগ্ধ করতে প্রথম দিন উপস্থিত থাকবেন সঙ্গীতশিল্পী অর্কদ্বীপ মিশ্র, পরের দিন থাকবেন বন্দনা দত্ত। অনুষ্ঠানের পাশাপাশি থাকছে বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্য পুতুল নাচ। স্থানীয় শিল্পীরাও নাচ,গান পরিবেশন করবে। ফুল প্রদর্শনী হবে প্রতিযোগিতামূলক। স্থানাধিকারিদের পুরস্কৃত করা হবে।

১৬ ডিসেম্বর মেলার উদ্বোধনে উপস্থিত থাকবেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ,জেলাশাসক পবন কাদিয়ান, মহকুমাশাসক রেহানা বসির সহ আরো বিশিষ্ট জনেরা।

বিডিও রশ্মিদীপ্ত বিশ্বাস জানাচ্ছেন, আগামীকাল থেকে শুরু হচ্ছে বইমেলা এবং পুষ্প প্রদর্শনী। বইমেলার মাধ্যমে এলাকার ছাত্র-ছাত্রীদের বইয়ের প্রতি আরো আগ্রহ বাড়বে। বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্য পুতুল নাচ দেখার সুযোগ পাবেন সাধারণ মানুষ।

পঞ্চায়েত সমিতির সভাপতি বীরেন্দ্র বর্মন বলেন, দুদিন ব্যাপী বইমেলা ফুল, প্রদর্শনী হতে চলেছে সাহেবগঞ্জ ফুটবল খেলার মাঠে। এছাড়াও পুতুল নাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে। সবাই আসুন বই কিনুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments