Tuesday, April 16, 2024
Homeনদীয়াসবুজ ঝড়ের মধ্যেও ব্যতিক্রমী তাহেরপুর,পুরসভা বামেদের হাতে

সবুজ ঝড়ের মধ্যেও ব্যতিক্রমী তাহেরপুর,পুরসভা বামেদের হাতে

বিধানসভা ভোটে একটিও আসনে জয়লাভ করতে পারেনি বামেরা। কিন্তু, ১০৮টি পুরনির্বাচনের ফলাফলে কিছুটা হলেও শক্তি সঞ্চয় করল তারা। সবুজ ঝড়ের মধ্যেও ব্যতিক্রমী তাহেরপুর পুরসভা

নদীয়ার তাহেরপুর পুরসভা নিজেদের দখলে রাখল বামেরা। রাজ্যের মধ্যে একটিই পুরসভা দখলে রাখতে পেরেছে বামেরা। এখানকার ১৩টি আসনের মধ্যে আটটি আসনে জয়লাভ করেছে CPM ,পাঁচটি আসন রয়েছে তৃণমূলের পক্ষে। সারাবাংলায় যখন সবুজ আবিরের ঝড় বয়ে যাচ্ছে তারই মধ্যে এই একটি পুরসভাতে কাস্তে-হাতুড়ি-তারার অস্তিত্ব টিকিয়ে রাখতে সমর্থ হয়েছে বামেরা। এই নদিয়ার তাহেরপুর পুরসভার দখল নিতে পারল না তৃণমূল।

অবশ্য নদীয়ার তাহেরপুর বরাবরই বামেদের শক্ত ঘাঁটি বলে পরিচিত ছিল। গতবারও পুরসভা দখলে ছিল বামেদের। শেষবারের পুরভোটেও এই পুরসভায় আটটি ওয়ার্ড ছিল CPM-এর হাতে। এবারও সেই একই আসন সংখ্যা রইল।

পুরবোর্ড দখল করতে পেরে স্বভাবতই খুশি বামেরা। জয়লাভ প্রসঙ্গে বাম প্রার্থীরা জানিয়েছেন, তাহিরপুরের লাল পতাকা উড়ছে এবং উড়বে। ব্যতিক্রমী জয় নিয়ে মুখ খুলেছেন জয়ী প্রার্থী উত্তমানন্দ দাস। তিনি বলেন, “তাহেরপুরের মানুষ গণতন্ত্রপ্রিয়। বিগত দিনে যাঁরা পুরবোর্ডের দায়িত্বে ছিলেন তাঁরা যথেষ্ট পরিমাণে পরিষেবা দিতে সমর্থ হয়েছিলেন। আর আজ যাঁরা জয়লাভ করে নতুন পুরবর্ডার দায়িত্বে আসবেন তারাও পরিষেবা দানকেই গুরুত্ব দেবেন।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments