Thursday, April 25, 2024
Homeখেলাধূলাশ্রীলঙ্কাকে টি-২০ সিরিজে হোয়াইওয়াশ করল ভারত, সিরিজের সেরা শ্রেয়স আইয়ার

শ্রীলঙ্কাকে টি-২০ সিরিজে হোয়াইওয়াশ করল ভারত, সিরিজের সেরা শ্রেয়স আইয়ার

ওয়েস্ট ইন্ডিজের পর এবার শ্রীলঙ্কা। টি-২০ ক্রিকেটে ৩-০ ব্যবধানে জয়লাভ করল টিম ইন্ডিয়া। আর সেইসঙ্গে শনকা অ্যান্ড কোম্পানিকে রোহিতদের সামনে হোয়াইটওয়াশ হতে হল। রবিবার সিরিজের অন্তিম ম্যাচে ৬ উইকেটে জয়লাভ করে ভারতীয় ক্রিকেট দল। দুরন্ত হাফসেঞ্চুরি করলেন শ্রেয়স আইয়ার।

আরও একবার শ্রেয় আইয়ার এবং রবীন্দ্র জাদেজার ব্যাটে দেখতে পাওয়া গেল দিওয়ালির ধামাকা। আর সেই ধামাকায় ধর্মশালার ঠাণ্ডা আবহাওয়াও যথেষ্ট গরম হয়ে উঠেছিল। প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার টপ অর্ডার কার্যত মুখ থুবড়ে পড়ে। তারপর দলের অধিনায়ক দাসুন শনকার ৩৮ বলে ৭৪ রানের ইনিংস লঙ্কা ব্রিগেডকে কিছুটা হলেও লড়াইয়ের ইন্ধন জোগায়। অবশেষে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে শ্রীলঙ্কা।

জবাবে ভারতের শুরুটাও কিন্তু খুব একটা ভালো যে হয়েছে, তা বলা চলে না। এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হলেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মা। ওপেন করতে নেমে সঞ্জু স্যামসনও বড় রান করতে পারলেন না। তবে কলকাতা নাইট রাইডার্স দলের নয়া অধিনায়ক শ্রেয়স আইয়ারের মেজাজটাই একেবারে আলাদা ছিল। শনিবারের পর রবিবারও তাঁর ব্যাট থেকে বেরিয়ে এল ঝকঝকে একটা হাফসেঞ্চুরি। ম্যাচ যখন শেষ হল, তখন তিনি ৪৫ বলে ৭৩ রান করে অপরাজিত ছিলেন। এই নিয়ে তিনি পরপর তিন ম্যাচে হাফসেঞ্চুরি করলেন।

রবিবার ম্যাচের শুরু থেকেই ভারতীয় ক্রিকেট দলের দাপট যে অব্যাহত ছিল, সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আর সেকারণেই ১৯ বল বাকি থাকতে ৬ উইকেটে টিম ইন্ডিয়া এই ম্যাচটা জিতে নিল। একটি টি-২০ সিরিজ কিংবা টুর্নামেন্টে আউট না হয়ে সবথেকে বেশি রান করেছেন ডেভিড ওয়ার্নার। ২০১৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি করেন ২১৭ রান।

এরপরেই রয়েছেন ভারতের শ্রেয়স আইয়ার। তিনি ২০৪ রান করেছেন। চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। সেখানে নির্বাচকদের কাজ যে আরও কঠিন হতে চলেছে, তা এই পারফরম্য়ান্স থেকেই ঠাহর করা যেতে পারে।

ভারত এই সিরিজে জয়লাভ করলেও দলের ফিল্ডিং কিন্তু দ্রাবিড়ের চিন্তা যথেষ্ট বাড়িয়েই রাখবে। বিশেষ করে ডেথ বোলিং এবং ক্যাচিংয়ের ক্ষেত্রে আরও সতর্ক হতে হবে ভারতীয় ক্রিকেট দলকে। এবার অপেক্ষা টেস্ট সিরিজের। আগামী ৪ তারিখ থেকে মোহালিতে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট ম্য়াচ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments