Saturday, April 20, 2024
Homeশিলিগুড়িশিলিগুড়ি পুর নির্বাচনে এবার নজরে অশোক-গৌতম

শিলিগুড়ি পুর নির্বাচনে এবার নজরে অশোক-গৌতম

শিলিগুড়ি:
উত্তরবঙ্গের শিলিগুড়ি পৌরসভা নির্বাচন আজ। এই নির্বাচনী লড়াইয়ে নেমেছে চিরাচরিত দুই মুখ।এক হলেন অভিজ্ঞ সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য।দুই গত এক দশকেরও বেশি সময় ধরে তৃণমূলের মুখ হয়ে ওঠা নেতা গৌতম দেব।২০১৫ সালে সারা রাজ্যজুড়ে তৃণমূলের দাপট থাকলেও কংগ্রেসের সমর্থনে শিলিগুড়িতে পুরোবোর্ড গড়ে ছিলেন তৎকালীন সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য।শিলিগুড়িতে লাল পতাকা উড়িয়েছিলেন অশোক ভট্টাচার্য।

২০১৫ সালে শিলিগুড়ি পুরোনিগম দখল করে বামেরা।বহু ঝড় বাধা,বিপত্তি প্রতিকূলতা থাকা সত্ত্বেও ৫ বছর ধরে পুরোবোর্ড সামাল দেন অশোক ভট্টাচার্য।

দলের প্রতি এই দুই নেতার প্রচুর অবদান থাকা সত্ত্বেও গত বিধানসভা নির্বাচনে হারের মুখ দেখেন এই দুই নেতা।তাই শিলিগুড়ি পৌরসভা নির্বাচন এই দুই নেতার কাছেই ফিরে আসার লড়াই।

২০১১ সালে বিধানসভা নির্বাচনে জয়ের পর থেকেই উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর,পর্যটন দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রিত্ব সামলেছেন গৌতম দেব।২০২১ সালের বিধানসভা নির্বাচনে সারা রাজ্যে তৃণমূল বিপুল ভাবে জয়ী হলেও শিলিগুড়ি ডাবগ্রাম -ফুলবাড়ী কেন্দ্রে বিজেপির কাছে পরাজিত হন গৌতম দেব।তারপর দল তাকে শিলিগুড়ি পুরসভা প্রশাসক পদে দায়িত্ব দেন।দক্ষতার সাথে তিনি সেই দায়িত্বও পালন করেন।তিনি এবার শিলিগুড়ি ওয়ার্ড ৩৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে লড়াই করছেন।

অন্যদিকে ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষের কাছে পরাজিত হন হেভিওয়েট সিপিআইএম প্রার্থী অশোক ভট্টাচার্য।হতাশা থেকেই তিনি বলেছিলেন আর নির্বাচনে লড়বেন না।কিন্তু দলের শোচনীয় অবস্থায় নিজের সিদ্ধান্তে অনড় থাকতে পারেননি এই প্রবীণ নেতা।তিনি এবারও বামেদের মুখ।শিলিগুড়ি ৬ নম্বর ওয়ার্ড থেকে তিনি সিপিআইএম প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments