Thursday, April 25, 2024
Homeকোচবিহাররাজার শহর কোচবিহারে মহাসাড়ম্বরে পালিত হল দেশনায়ক নেতাজির জন্মদিন

রাজার শহর কোচবিহারে মহাসাড়ম্বরে পালিত হল দেশনায়ক নেতাজির জন্মদিন

বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে নেতাজী সুভাষচন্দ্র বোসের ১২৭ তম জন্ম জয়ন্তী পালিত হল কোচবিহার জেলায়।
১২৬ তম নেতাজির জন্মদিন কি উপলক্ষে কোচবিহার সাগরদিঘী সংলগ্ন নেতাজির মূর্তিতে মাল্যদান কর্ম সূচি পালন করলো কোচবিহার জেলাশাসক সহ অনেকে, কর্মসূচি করা হলো এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুচবিহার জেলাশাসক পবন কাদিয়ন মহাশয় কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায়, উপস্থিত ছিলেন রাজবংশী ভাষা একাডেমির চেয়ারম্যান বংশী বদন। এ বিষয়ে কোচবিহার জেলাশাসক পবন কদিয়ান মহাশয় জানিয়েছেন ১২৬ তম নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে আজ কুচবিহার লেন্স টাউন হলে কুচবিহারের বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে সারাদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
১২৬ তম নেতাজি সুভাষচন্দ্র বসু জন্মদিন উপলক্ষে নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রীয় বিদ্যালয় ছোটদের নিয়ে বিভিন্ন রকম কর্মসূচি পালন করা হচ্ছে ২৩ শে জানুয়ারি উপলক্ষে। এ বিষয়ে নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী জানিয়েছেন আমি এখানে আসতে পেরে খুবই আনন্দ উপভোগ করছি এবং যেসব ছাত্র-ছাত্রীরা এখানে অংশগ্রহণ করবে তাদের জন্য রইল আমার ভালোবাসা ও আশীর্বাদ।
সুভাষচন্দ্র বোস এর জন্মদিন উদযাপন করল সিতাই বিধানসভা কেন্দ্রের যুব তৃণমূল নেতৃত্ব। সিতাই বিধানসভা কেন্দ্রে এক বিরাট বর্ণাঢ্য রেলি এর মাধ্যমে জন্ম দিবস পালন করা হয়। উপস্থিত ছিলেন বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। যুব নেতৃত্ব বিশু রায় প্রামাণিক বলেন, প্রতিবছরের মত এই বছরও আমরা নেতাজী সুভাষচন্দ্র বোসের আদর্শকে সামনে রেখে তার জন্মদিন পালন করেছি। বিধানসভা এলাকার প্রায় সমস্ত স্কুলের ছাত্র-ছাত্রীরা এদের এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। পাশাপাশি মনগ্রসংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে। কোচবিহারের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ প্রতিটি ওয়ার্ডে নেতাজির জন্মজয়ন্তী পালন করেন। পাশাপাশি পার্শ্ববর্তী চকচকা অঞ্চলেও নেতাজীর প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে সান্ধ্যকালীন সঙ্গীতানুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। তিনি বলেন, শুধুমাত্র জন্ম দিবসে মাল্যদান করাই উদ্দেশ্য নয়, পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বোসের আদর্শ এবং তার মতামত কে বাস্তবিক জীবনে গ্রহণ করাও একান্ত প্রয়োজন। কোচবিহার প্রেসক্লাব পতাকা উত্তোলনের মাধ্যমে এদিন সুভাষচন্দ্র বোসের জন্ম দিবস পালন করেন। পতাকা উত্তোলন করেন সভাপতি অনুপম সাহা, উপস্থিত ছিলেন সম্পাদক গৌড় হরিদাস সহ আরো অনেকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments