Saturday, April 20, 2024
Homeদেশমুম্বইয়ের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা, মৃত ৭

মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা, মৃত ৭

মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা। শনিবার সকালে আগুন লাগে ভাটিয়া হাসপাতালের নিকটে একটি বহুতলে আগুন লাগে। ঘটনায় কমপক্ষেল সাতজনের মৃত্যুর খবর মিলেছে। আহতের সংখ্যা ২৮। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ১৫টি দমকলের ইঞ্জিন। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ মুম্বইয়ের তারদেও এলাকার নানা চকের কমলা বিল্ডিংয়ে আচমকাই আগুন লাগে। বিল্ডিংটির ১৮ তলায় আগুন দেখতে পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মুম্বইয়ের দমকল বিভাগ। লেভেল থ্রি মেজর ফায়ার হিসেবে চিহ্নিত করে প্রথমে ঘটনাস্থলে পাঠানো হয় পাঁচটি ইঞ্জিন। পরে ধাপে ধাপে আরও ১০টি ইঞ্জিন পৌঁছয় ঘটনাস্থলে। আনা হয় হাইড্রোলিক ল্যাডর সহ অন্য আধুনিক যন্ত্র। পৌঁছে যায় একাধিক অ্যাম্বুল্যান্স। আহত সাতজনকে সঙ্গে সঙ্গে উদ্ধার করে নায়ার হাসাপাতালে পাঠানো হয়। সাত জনের মধ্যে দু’জনকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এরপর আরও তিনজন মৃত্যুর কোলে ঢোলে পড়েন। বাকি দু’জনের অবস্থা স্থিতিশীল। এরপর আরও ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় ভাটিয়া হাসপাতালে ভর্তি করা হয়। তার মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। কাস্তুরবা হাসপাতালেও একজনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে বলে খবর। মোট ২৮ জন গুরুতর জখম হয়েছেন।

মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকুর গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। একটি টুইটে তিনি জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। তিনি পুরো বিষয়টির দিকে নজর রাখছেন। উদ্ধারকাজ এবং কুলিং অপারেশন চলছে বলেও জানিয়েছেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments