Wednesday, April 24, 2024
Homeনিউজ ডেস্কভূমিকম্পে মৃদু কম্পন অনুভব দিনহাটা ২নম্বর ব্লক সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা

ভূমিকম্পে মৃদু কম্পন অনুভব দিনহাটা ২নম্বর ব্লক সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা

নিউজ ডেস্ক:
আজ শুক্রবার মেঘালয় রাজ্যের উত্তর তুরা এলাকায় উৎপত্তি ভূমিকম্পের কম্পনে, ভূমিকম্পে মৃদু কম্পন উঠলো দিনহাটা ২নম্বর ব্লকের বিভিন্ন এলাকা সহ গোটা উত্তরবঙ্গের বিভিন্ন জেলা। আজ শুক্রবার দুপুর ১ টা ১৬মিনিট ২৫ সেকেন্ড নাগাদ নাগাদ মেঘালয় রাজ্যের উত্তর তুরা এলাকায় ভূমিকম্প প্রথম অনুভূত হয়। রিকটার স্কেলে যার মাত্রা ৪.৩, এরপর সেই কম্পনের অনুভূতি মেঘালয় রাজ্যের লাগোয়া পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা ২নম্বর ব্লক সহ উত্তরবঙ্গ কেপে ওঠে। তবে আজ ভূমিকম্পের কম্পন মাত্রা অনেকটা কম থাকার কারণে সেরকম কোন বড়সড় ক্ষতি হয়নি বলে জানা গেছে। এছাড়াও আজকের ভূমিকম্পের মৃদু কম্পনের মাত্রা ও স্থায়ীত্ব স্বল্প সময়ের থাকায় বহু সাধারণ মানুষ বুঝতে পারেননি। কিন্তু যারা বুঝতে পেরেছেন তারা বিগত দিনের ভূমিকম্পের স্মৃতি ভেসে ওঠায় আতঙ্কে শিউরে উঠছেন।

প্রসঙ্গত ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির (এন সি এস) টুইটার পোস্টের মাধ্যমে দেওয়া তথ্য অনুযায়ী আজ মেঘালয় রাজ্যের উত্তর তুরা এলাকায় উৎপত্তি, রিখটার স্কেলে ৪.৩ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। এই ভূমিকম্পটি ৫ কিলোমিটার গভীরতায় ১টা ১৬মিনিট ২৫ সেকেন্ড ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড টাইম সময়ে এসেছিল। এই ভূমিকম্পের কেন্দ্রস্থল মেঘালয় রাজ্যের তুরার ৫৩ কিলোমিটার উত্তরে অবস্থিত।

ভূমিকম্পে মৃদু কম্পন অনুভব দিনহাটা ২নম্বর ব্লক সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা

অনান্য খবর- পাচার হওয়ার আগেই ৯ লক্ষ টাকার মদ সহ আটক হলেন ২ জন

পরের খবর- কাজহারা দুঃস্থ মানুষদের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করল দিনহাটা CITU

দিনহাটা CITU এর পক্ষ থেকে আজ লকডাউন এর ফলে কাজহারা দিনহাটার কিছু দুস্থ মানুষদের হাতে প্রয়োজনীয় কিছু খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। এদিন দিনহাটা রংপুর রোডে অবস্থিত CITU অফিস থেকে দুস্থদের হাতে এই ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়। সেইসাথে এদিন দ্রুত বিনামূল্যে সার্বজনীন টিকাকরণ সহ বিভিন্ন দাবিতে দিনহাটা শহরে মিছিল করে CITU। সিটু সমন্বয় কমিটির দিনহাটা শাখার আহ্বায়ক প্রবীর পাল বলেন যে, বর্তমানে করোনা ভাইরাস অতিমারীর দ্বিতীয় পর্যায় ভয়ঙ্কর আকার ধারণ করেছে গোটা দেশ সহ পশ্চিমবঙ্গে প্রত্যেকটি পরিবার চরম আতঙ্কে দিন কাটাচ্ছে, অসংখ্য পরিবার তাদের স্বজন কে হারিয়েছে। কেন্দ্র ও রাজ্য সরকারের অপদার্থতা এ রোগের মোকাবিলা করা কে আরো কঠিন করে তুলেছে। রাজ্যে চলছে আংশিক লকডাউন।

অনান্য খবর- মাধ্যমিক পরীক্ষায় বসতে চেয়ে স্কুলে তালা মেরে বিক্ষোভ আমডাঙ্গায়

লকডাউন এর সময় গুলোতে অস্থায়ী বা আংশিক কর্মীদের বেতন বা মজুরি সুনিশ্চিত করতে হবে। পরিযায়ী শ্রমিক সহ কর্মচুত কর্মহীনদের প্রতি মাসে ৭৫০০ টাকা এবং দৈনিক ৫ কেজি করে চাল গম দেওয়ার ব্যবস্থা করতে হবে। জরুরী ভিত্তিতে হাসপাতালে, বেড, চিকিৎসা, অক্সিজেন ও ওষুধের ব্যবস্থা করতে হবে। টেস্ট এর পরিমাণ বাড়াতে হবে ও সকলকে দ্রুত বিনামূল্যে টিকা দিতে হবে, এই সমস্ত দাবীতে আমরা আজকে এই মিছিল করলাম। আজকের এই মিছিলে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা প্রবীর পাল, মুজিবর রহমান, অভিজিৎ কুন্ডু, সুভাষ অধিকারী, তরুণ সরকার ও অন্যান্যরা। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments