Saturday, April 20, 2024
Homeদেশভারতের অবস্থা শ্রীলঙ্কার মত হচ্ছে, কটাক্ষ রাহুল গান্ধীর

ভারতের অবস্থা শ্রীলঙ্কার মত হচ্ছে, কটাক্ষ রাহুল গান্ধীর

ফের একবার রাহুল গান্ধীর নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের প্রধানমন্ত্রী মানুষের কথা শুনতে চান না বলে আবারও সুর চড়ালেন রাহুল। তাঁর দাবি, মোদির আমলে দেশের বাক-স্বাধীনতা বলে কিছু নেই।

লন্ডনে আইডিয়াজ অফ ইন্ডিয়া শীর্ষক এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাহুল। সেখানে তিনি বলেন, বিজেপি এবং আরএসএস ভারতকে এক ভূখণ্ড বানিয়েছে। তারা উন্নয়নকে সবার কাছে পৌঁছে চায় না। গুটিকয়েক মানুষ এই সুবিধে ভোগ করেন মাত্র। আর কংগ্রেস মনে করে, দেশের উন্নয়ন-অগ্রগতি সবার কাছে পৌঁছে দেওয়ায় একমাত্র উদ্দেশ্য।

পেট্রোপণ্য-জ্বালানির মূল্যবৃদ্ধি প্রসঙ্গে কেন্দ্রকে নিশানা করতে ছাড়েননি রাহুল। কংগ্রেস সাংসদের কথায়, দিল্লিতে ক্ষমতা দখলের পর থেকে সংবিধানের উপর ধারাবাহিকভাবে আক্রমণ করে আসছে বিজেপি। বিদ্বেষের রাজনীতি ছড়িয়ে দেওয়া হচ্ছে দেশের প্রতিটি কোণে।

লন্ডনের আলোচনা সভা থেকে রাহুলের কটাক্ষ, বিজেপি মানুষের কথা শুনছে না। বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করছে। এ প্রসঙ্গে কংগ্রেসের উদাহরণ তুলে ধরেন রাহুল। তিনি বলেন, কংগ্রেস মানুষে মানুষে মিলিয়ে দেওয়ার রাজনীতি করেছে। কোনওদিন কংগ্রেস বিভেদ তৈরি করেনি মানুষের মধ্যে। বাক-স্বাধীনতা হরণ করার চেষ্টা করেনি।

দেশ এক আগুনের স্ফুলিঙ্গের উপর দাঁড়িয়ে আছে এমন মন্তব্য করে রাহুল বলেন, সমস্যা দিনদিন বাড়ছে। বিরোধীদের প্রতিবাদ জানানোর সময় এসেছে। একজোট হয়ে এই পরিস্থিতির মোকাবিলা করতে হবে। দেশের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রসঙ্গে শ্রীলঙ্কার উদাহরণ তুলে ধরেন রাহুল। বিপুল আর্থিক সংকট শ্রীলঙ্কাকে যেভাবে আষ্টেপৃষ্টে বেঁধেছে, ভারতের পরিস্থিতিও সেদিকে এগোচ্ছে, দাবি রাহুলের। তাঁর কথায়, দ্রব্যমূল্য বৃদ্ধি, জ্বালানির জ্বালা মানুষকে ভারতের মানুষকে এক অসহনীয় পরিস্থিতির মধ্যে ঠেলে দিয়েছে। এর থেকে মুক্তির চেষ্টা করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments