Friday, March 29, 2024
Homeখেলাধূলাবিশ্বকাপ ফুটবল ২০২২বিশ্বকাপে ব্রাজিলের বিদায়! পদত্যাগ করলেন কোচ তিতে

বিশ্বকাপে ব্রাজিলের বিদায়! পদত্যাগ করলেন কোচ তিতে

দেড় বছর আগেই জানিয়েছিলেন বিশ্বকাপের পরে বিদায় জানাবেন ব্রাজিল দলকে। সেটাই করলেন। তবে ইচ্ছা ছিল বিশ্বকাপ জিতে মাঠ ছাড়ার, কিন্তু তা হল না ব্রাজিলের সদ্য প্রাক্তন কোচ তিতের। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হারের পর সাংবাদিক বৈঠকে এসে জানিয়ে দিলেন তাঁর পদত্যাগের কথা। এরপর তিনি ক্লাব ফুটবলে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে।

২০০২ সালের পর আর বিশ্বকাপ জেতেনি সেলেকাওরা। তাই এবারই পাখির চোখ করেছিল। কিন্তু আটকে যেতে হল। ২০০৬ থেকে যেই ধারা চলে আসছে সেই ধারাতেই আটকাল ব্রাজিল। নকআউটে ইউরোপের দলের কাছে হার। ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ ও ২০২২। সময় বদলালেও ব্রাজিলের ভাগ্য বদলায় না। আর এই ভাগ্য না বদলের দায় কাঁধে নিয়ে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন তিতে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হারের পরেই এক মুহূর্তও অপেক্ষা না করে ঘোষণা করে দিলেন তাঁর পদত্যাগের কথা

২০২২ সালের বিশ্বকাপে দেড় বছর আগে তিতে বলেছিলেন, ‘আমি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকব। আমার এখানে পড়ে থাকার কোনও কারণ নেই। আমি কিছু জিততে আসিনি। আমি কেরিয়ারে সবকিছু পেয়েছি, শুধু বিশ্বকাপটা বাকি আছে।’ তাঁর বিশ্বকাপ কিন্তু এবারও বাকি থেকে গেল। ২ বারের চেষ্টাতেও বিশ্বকাপের ফাঁকা জায়গাটা ভরাতে পারলেন না তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments