Friday, March 29, 2024
Homeরাজ্যবিধানসভা:: রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল পেশ আজ

বিধানসভা:: রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল পেশ আজ

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালগুলিতে রাজ্যপালের বদলে আচার্যর আসনে মুখ্যমন্ত্রীকে বসানোর প্রস্তাবে আগেই সায় দিয়েছে মন্ত্রীসভা। সোমবার বিধানসভার দ্বিতীয় পর্বে সরকারি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল পেশ হতে চলেছে। সূত্রের খবর, সংখ্যাধিক্যের কারণে এই বিলটি বিধানসভায় পাস হওয়া নিয়ে কোন সমস্যা হবে না। যদিও এই বিল নিয়ে বিরোধীদের ভূমিকা ঠিক কী হবে, তা নিয়ে প্রশ্ন উঠছে। এদিন বিধানসভায় রাজ্য বিশ্ববিদ্যালয় আইন সংশোধনী বিল পাস হলে রাজ্যপালের অনুমোদনের জন্য রাজভবন পাঠানো হবে বিলটিকে। রাজ্যপালের সবুজ সংকেত পেলেই আইনে পরিণত হবে এই বিল।

যদিও এর আগে বেশ কয়েকটি বিল রাজ্যপালের কাছে আটকে রয়েছে। তিনি বিলগুলিতে সই করছেন না বলেই সূত্রের খবর। এখন দেখার বিষয় এই বিলে রাজ্যপাল সই করেন কি না। ইতিমধ্যেই বিভিন্ন শিক্ষাবিদের সঙ্গে আলোচনার পরেই এই বিলটি আনতে চলেছে শিক্ষা দফতর।

শুক্রবার থেকে শুরু হয়েছে রাজ্য বিধানসভার বাদল অধিবেশন। চলবে আগামী ১৭ জুন পর্যন্ত। এবারের এই অধিবেশনে একাধিক বিল উথ্থাপিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য তালিকায় রয়েছে বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল, আচার্য বিল, ভিজিটর বিল। একইসঙ্গে কৃষি, স্বাস্থ্য, বিশ্ববিদ্যালয়, প্রাণী বিশ্ববিদ্যালয়ের সংশোধনী বিল আসছে এবারের বিধানসভা অধিবেশনে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments