Thursday, March 28, 2024
Homeতুফানগঞ্জবাড়ি বাড়ি পৌরসভা। সার্বিক উন্নয়নের লক্ষ্যে অভিনব উদ্যোগ তুফানগঞ্জে

বাড়ি বাড়ি পৌরসভা। সার্বিক উন্নয়নের লক্ষ্যে অভিনব উদ্যোগ তুফানগঞ্জে

তুফানগঞ্জ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দুয়ারে সরকার’ ক্যাম্পের আদলে শহরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে তুফানগঞ্জ পুরসভা ‘বাড়ি বাড়ি পুরসভা’ কর্মসূচি গ্রহণ করেছে। প্রশাসক পরিচালিত পুরসভার নতুন প্রশাসনিক আধিকারিক ইন্দ্রজিৎ ধর বাসিন্দাদের সঙ্গে পরিচয় করার পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডে যাচ্ছেন এলাকার সমস্যা শুনতে। বাসিন্দাদের বাড়ির দুয়ারে কড়া নেড়ে অভাব অভিযোগও শুনছেন।
নাগরিকদের সমস্যা, অভাব অভিযোগের কথা শুনে তা ডায়েরিতে নথিভুক্ত করছেন। নাগরিক পরিষেবার ক্ষেত্রে কোথায় কোনও খামতি আছে কি না তা চেয়ারম্যান নিজের চোখে দেখে নিয়ে সেসব সমাধান করার উদ্যোগ নিচ্ছেন। চেয়ারম্যানের এমন উদ্যোগের প্রশংসা করছেন শহরবাসী।

প্রসঙ্গত, গত ১৭ আগস্ট তুফানগঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব নেন ইন্দ্রজিৎ ধর।এবং তুফানগঞ্জ মহকুমার সাত নম্বর ওয়ার্ডের বাসিন্দা তথা তুফানগঞ্জ মহা বিদ্যালয়ের অধ্যাপক,সুলতান রহমান ও হামিদ আলী জানান যে, এর আগে তুফানগঞ্জ পৌরসভার যে চেয়ারম্যান ছিলেন তারা সেরকম ভাবে অভাব অভিযোগ শোনেননি। বর্তমান যে পৌরসভার দায়িত্ব নিয়েছেন আধিকারিক হিসাবে ইন্দ্রজিৎ ধর তার পর থেকেই পৌরসভার প্রত্যেক টী ওয়ার্ডে গিয়ে বাসিন্দাদের অভাব, অনাটন, অভিযোগ শুনছেন এবং সমস্যা সমাধানের আশ্বাস ও দিচ্ছেন। এতে সকলেই খুশি।
ইন্দ্রজিৎ বাবু বলেন, শহরে বেশ কিছু সমস্যা রয়েছে যার মধ্যে পানীয় জল এবং নিকাশি ব্যবস্থার অভিযোগ বারংবার উঠে এসেছে। কয়েকটি ওয়ার্ডে সড়কবাতি নিয়ে অভিযোগ আছে, আমরা সমস্ত অভিযোগ শুনে তা সমাধানের ব্যবস্থা অবিলম্বে করব। তুফানগঞ্জ শহর মন্ডল তৃণমূল কংগ্রেস সভাপতি শিবু পাল জানান, পৌরসভার তরফ থেকে এটা একটা অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। সাধারণ মানুষ সব সময় তাদের অভাব-অভিযোগ সরাসরি পৌর প্রধান বা প্রশাসনিক আধিকারিক কে জানাতে পারে না, সেই কারণে ইন্দ্রজিৎ নিজেই যাচ্ছে সকলের কাছে। এর ফলে একদিকে যেমন মানুষের সঙ্গে পৌরসভার আরো নিবিড় সম্পর্ক স্থাপন হবে ঠিক তার পাশাপাশি পৌরসভার প্রতি মানুষের বিশ্বাস বাড়বে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments