Friday, April 19, 2024
Homeজেলাবাংলা বনধের সমর্থনে বাম কংগ্রেস জোটের মিছিল মশাল মিছিল দাঁতনে

বাংলা বনধের সমর্থনে বাম কংগ্রেস জোটের মিছিল মশাল মিছিল দাঁতনে

শান্তনু পান: শিক্ষা এবং শিক্ষান্তে যোগ্যতা অনুযায়ী কাজের দাবিতে বাম-কংগ্রেস ছাত্র যুবদের নবান্ন অভিযান ছিল ১১ই ফেব্রুয়ারি। নেতৃত্ব জানিয়েছেন এই শান্তিপূর্ণ গণ অভিযানে অংশগ্রহণকারীদের উপর পুলিশ নির্মম অত্যাচার চালিয়েছে। যার ফলে প্রায় ১০০ জন ছাত্র যুব বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমে ভর্তি এবং বেশকিছু জনকে পুলিশ গ্রেফতার করেছে। এই নবান্ন অভিযানে ছাত্র যুবদের উপর বর্বরোচিত পুলিশি নির্যাতনের প্রতিবাদে বাম কংগ্রেস জোটের পক্ষ থেকে শুক্রবার ১২ ঘন্টার মানবিক বাংলা বনধ ডাক দেওয়া হয়েছে।

এই মানবিক বাংলা বনধের সমর্থনে করার আহ্বান জানিয়ে দাঁতনে সরাইবাজার থেকে হাসপাতাল মোড় পর্যন্ত একটি মশাল মিছিল আয়োজিত হল। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআইএম জেলা কমিটির সদস্য রামচন্দ্র রাউল, দাঁতন এরিয়া কমিটির সদস্য সন্দীপ রায়, আশিষ সাউ, বুলি রায়, উৎপলা বেরা সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মী সমর্থকরা। 

অনান্য খবর- কামাখ্যাগুড়িতে ঘোড়ার গাড়ি চড়ে তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভ

বাংলা বনধের সমর্থনে বাম কংগ্রেস জোটের মিছিল মশাল মিছিল দাঁতনে

পরের খবর – বাম ছাত্র-যুব’র নবান্ন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি

নিজস্ব সংবাদদাতা: ১০ টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। রণক্ষেত্র পরিস্থিতি ধর্মতলার ডোরিনা ক্রসিং। মিঠিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি হয়। পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন আন্দোলনকারীরা। মিছিলকে ছত্রভঙ্গ করতে জলকামান, লাঠিচার্জ করে। ইট নিক্ষেপকারীদের নিরস্ত করতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। আহত হয়েছেন একাধিক আন্দোলনকারী। ইটের ঘায়ে আহত হয়েছেন বেশ কিছু পুলিশকর্মী।

আচমকা নবান্নের গেটে সরকার বিরোধী শ্লোগান। পৌনে এগারোটা নাগাদ দশ থেকে বারো জন ভিআইপি গেট দিয়ে নবান্নে ঢোকার চেষ্টা করে। নর্থ গেটের সামনে ইব্রাহিম আলি সহ বাম আন্দোলনকারী যুবকদের গ্রেপ্তার করে শিবপুর থানায় নিয়ে যাওয়া হয়। বামেদের ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানের আগে আচমকা এই ঘটনার পর সতর্ক পুলিশ। তারপর থেকেই আঁটোসাঁটো নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা নবান্ন চত্বর। এমনিতেই মুখ্যমন্ত্রী শহরের বাইরে। তাই কিছুটা হলেও ঢিলেঢালা ছিল রাজ্য প্রশাসনের সদর দপ্তরের পুলিশি ব্যবস্থা। বেলা ১২ টা নাগাদ কলেজ স্ট্রিট থেকে নবান্নের দিকে রওনা হয় বাম ছাত্র যুবদের মিছিল। তবে তার আগেই পাশকুঁড়া পূর্বের বাম বিধায়ক একটি ছোট দল নিয়ে নবান্নের ভি আই পি গেটের দিকে চলে যান। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments