Thursday, March 28, 2024
Homeদিনহাটাবর্ষবরণের প্রস্তুতি! দিনহাটায় মঙ্গল শোভাযাত্রা কমিটির বৈঠক

বর্ষবরণের প্রস্তুতি! দিনহাটায় মঙ্গল শোভাযাত্রা কমিটির বৈঠক

রাজ্যের প্রান্তিক শহর দিনহাটা কিন্তু সংস্কৃতিতে বরাবর এগিয়ে কোচবিহার জেলার এই দিনহাটা। সালটা ঠিক ২০১৮ ! সেইসময় বাংলার সংস্কৃতিকে ফুটিয়ে তুলতে উত্তরবঙ্গের মধ্যে প্রথম মঙ্গল শোভাযাত্রা এই দিনহাটা শহর থেকেই শুরু হয়। এরপর কেটে গেছে চারটি বছর। বাংলার নববর্ষকে বরণ করে নিতে এই অভিনব প্রয়াস এক নতুন দিগন্তের মুখ খুলে দিয়েছে।

একইভাবে আসন্ন নববর্ষ কে সাদরে বরণ করে নিতে প্রস্তুত দিনহাটা মঙ্গল শোভাযাত্রা গবেষণা ও প্রসার কেন্দ্র। মঙ্গলবার ওই উদযাপন কমিটির পক্ষ থেকে দিনহাটা চিলড্রেন পার্কে এক সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে মঙ্গল শোভাযাত্রা ১৪৩০ এর লোগো প্রকাশ ও এই বছরের শোভাযাত্রার কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। প্রতিবছরের মত এবছরও দিনহাটা মঙ্গল শোভাযাত্রা গবেষণা ও প্রসার কেন্দ্রের ব্যবস্থাপনায় আগামী ১লা বৈশাখ ১৪৩০ শনিবার দিনহাটার সার্বিক মঙ্গল কামনায় এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এই বর্ণাঢ্য শোভাযাত্রায় ধর্ম বর্ণ নির্বিশেষে সমস্ত সকল দিনহাটাবাসীদের উপস্থিতি কামনা করা হয়েছে দিনহাটা মঙ্গল শোভাযাত্রা গবেষণা ও প্রসার কেন্দ্রর পক্ষ থেকে।

তারা আরো বলেন এই শোভাযাত্রা বিগত বছর গুলোতে যেমন সব ভেদাভেদ ভুলে সর্বস্তরের মানুষকে এক সুতোয় বেঁধেছিল এবছরও তার অন্যথা হবে না। এদিনের এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন দিনহাটা মঙ্গল শোভাযাত্রা গবেষণা ও প্রসার কেন্দ্রর সম্পাদক সৌরভ চন্দ্র, সভাপতি সুব্রত রায়,জেম সাহা,আকাশ সাহা,সৌরভ সরকার,তন্ময় কর্মকার, শুভজিৎ দাস,আবির দেব,লোপা ভৌমিক,সোহিনী সরকার সহ অন্যান্যরা।

সম্পাদক সৌরভ চন্দ্র বলেন, ” এ বছর আমরা লোগো প্রকাশ এবং এ বছর নববর্ষের প্রস্তুতি শুরু করলাম। আগামী পহেলা বৈশাখ দিনহাটায় অন্যান্য বছর গুলির মতো শোভাযাত্রা বের হবে। ঐদিন ধর্ম বর্ণ নির্বিশেষে সকল স্তরের মানুষের উপস্থিতি একান্ত ভাবে কামনা করি।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments