Saturday, April 20, 2024
HomeBreaking newsববিতা সরকারের বদলে চাকরি পাবে অনামিকা রায়

ববিতা সরকারের বদলে চাকরি পাবে অনামিকা রায়

এই মুহূর্তের সবচেয়ে বড় খবর, ববিতা সরকারের চাকরি বাতিলের নির্দেশ দিলো কলকাতা হাইকোর্ট। মধ্যশিক্ষা পর্ষদকে ববিতার চাকরি বাতিল করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
ববিতার চাকরি এবার পাবেন অনামিকা রায়, স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ কলকাতা হাইকোর্ট এর। অনামিকাকে চাকরির সুপারিশ পত্র দিতে হবে বলেও নির্দেশ কলকাতা হাইকোর্টের।

উল্লেখ্য মন্ত্রীকন্যার চাকরি বাতিলের পর সেই পদেই শিক্ষিকা হিসেবে নিযুক্ত হয়েছিলেন ববিতা সরকার। প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অংকিতা অধিকারীর চাকরি বরখাস্তের পর মেখলিগঞ্জ ইন্দিরা গার্লস স্কুলে চাকরি পেয়েছিল শিলিগুড়ির ববিতা সরকার। আদালতের রায়ে তৎক্ষণাৎ নিয়োগ করা হয় তাকে, একইসঙ্গে অঙ্কিতা যতদিন ওই স্কুলে শিক্ষিকা পদে চাকরি করেছেন সেই সমস্ত মাসের বেতনও তিনি পান। তবে ববিতার প্রার্থী পদ ও মেখলিগঞ্জের ওই স্কুলে চাকরির ভবিষ্যৎ নিয়েও এক সময় তৈরি হয় সংশয়।
উল্লেখ্য সম্প্রতি এসএসসির কাছে ববিতার নিয়োগ পত্রের বৈধতা নিয়ে একটি আবেদন জমা পড়ে। যেখানে উল্লেখ করা হয়েছে স্নাতক স্তরে যে শতাংশ নাম্বার দেখানো হয়েছে ববিতার মার্কসিটে সেখানেই গলদ রয়েছে। অভিযোগ প্রাপ্ত নম্বর ৬০ শতাংশ বলে উল্লেখ করা হয়েছে, আদতে যা সত্যি নয়। ববিতার একাডেমিক স্কোর 33 দেখানো হয়েছে যা আদতে 31। ফলে রেংকিংয়ে অনেকটাই উপরে উঠে গিয়েছিল ববিতা। আবেদনপত্রে ভুল করেছিলেন ববিতা, কলকাতা হাইকোর্টে এমনই জানিয়েছিল স্কুল সার্ভিস কমিশন, সেক্ষেত্রে তার বাড়তি দু নাম্বার প্রত্যাহার হবে। আর বাড়তি দুই নাম্বার প্রত্যাহার করলে চাকরি পাবেন অনামিকা রায় আদালতে এমনটাই জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। সে ক্ষেত্রে অনামিকা কে সুপারিশপত্র দেওয়া হবে।

আজ মঙ্গলবার ববিতার রায়ের চাকরি বাদ দিলে নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তার ভেতরে চাকরি পাচ্ছেন অনামিকা রায়। মঙ্গলবার অভিজিৎ বাবু ববিতার চাকরি বাতিল করে অনামিকাকে দেওয়ার নির্দেশ দেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments