Friday, April 19, 2024
Homeকোচবিহারবঙ্গভঙ্গের চক্রান্তের বিরুদ্ধে গন অবস্থান খলিসামারীতে

বঙ্গভঙ্গের চক্রান্তের বিরুদ্ধে গন অবস্থান খলিসামারীতে

কোচবিহারঃ
শান্ত পশ্চিমবঙ্গে অশান্তি ছড়ানোর প্রতিবাদে ও বঙ্গভঙ্গের চক্রান্তের বিরুদ্ধে পূণ্যভূমি খলিসামারি জনপদ বাসীর পক্ষ থেকে গণঅবস্থান খলিসামারি তে। এর মূল উদ্যোক্তা পঞ্চানন অনুরাগী এবং পঞ্চানন গবেষক গিরীন্দ্রনাথ বর্মন যিনি প্রাক্তন প্রধান শিক্ষক খলিসামারি পঞ্চানন স্মৃতি বিদ্যাপীঠ। এছাড়াও উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা পৌরসভার প্রশাসক মন্ডলের চেয়ারপারসন লক্ষপতি প্রামানিক, উদয় শংকর চক্রবর্তী বিশ্বজিৎ রায় প্রমুখ। গিরিন বাবুদের দাবি কোনমতেই পশ্চিমবঙ্গ কে আলাদা করতে দেওয়া হবে না, তাছাড়া বিজেপি সাংসদ বিধায়করা মিলে শান্ত পশ্চিমবঙ্গ কে আলাদা করতে চাইছে। আমাদের গাঁয়ের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত কোন মতেই উত্তরবঙ্গ এবং পশ্চিমবঙ্গ কোন বিভাগ হতে দেব না।

একবার বাংলা ভাগ হয়েছে নতুন করে আবার বাংলাকে ভাগ করতে দিব না। ১০ বছরে মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়ন চালিয়ে যাচ্ছে এই উন্নয়নকে ব্যাহত করবার জন্য একশ্রেণীর সাম্প্রদায়িক দল বিজেপি তারা কিন্তু বাংলাকে ভাগ করতে চাইছে। এই আন্দোলনের পুরোধা গিরীন্দ্রনাথ বর্মন সকলকে আহ্বান করেন যাতে দেশ এবং পশ্চিমবঙ্গ তথা উত্তরবঙ্গ কোনমতেই ভাগ না হয় তার জন্য সর্বস্তরের মানুষকে একজোট হয়ে এগিয়ে আসার আহ্বান জানান গণঅবস্থান মঞ্চ থেকে। প্রাকৃতিক দুর্যোগ কে উপেক্ষা করে পঞ্চানন বর্মা স্মৃতি বিদ্যাপীঠের মাঠে এলাকার মানুষ সর্বস্তরের অরাজনৈতিকভাবে গণঅবস্থান চলছে। গ্রীনবাক হুঁশিয়ারি দিয়ে বলেন যদি আবার কেউ বাংলা ভাগের চক্রান্ত নিয়ে কথা বলে তাহলে আমরা আরও বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।

অনান্য খবর-শিক্ষক নিয়োগে আরও একধাপ এগোল প্রাথমিক শিক্ষা পর্ষদ, কাউন্সেলিং নিয়ে বড় ঘোষণা

যখন খলিসামারি তে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় দ্বিতীয় ক্যাম্পাস হবে , যখন সংগ্রহশালার কাজ অগ্রগতি ঘটছে,তখন এই উন্নয়নকে বাধা দেওয়ার জন্যই একশ্রেণীর সাংসদ বিধায়ক রা চক্রান্ত করছে এই চক্রান্তের বিরুদ্ধে আন্দোলন চলতেই থাকবে বলে জানান বীরেন্দ্র নাথ বর্মন।

বঙ্গভঙ্গের চক্রান্তের বিরুদ্ধে গন অবস্থান খলিসামারীতে

অনান্য খবর – হাসপাতালে চিকিৎসাধীন বিজেপি কর্মী অধীর বর্মনের স্ত্রী ববিতা বর্মন বলেন, তার স্বামী কোন রাজনীতি করে না তবে তিনি বিজেপি সমর্থক। তাই এদিন রাতে তৃণমূলের দুষ্কৃতীরা উনাকে দোকান থেকে বের করে মারধর এবং ছুরি দিয়ে পিঠে কুপিয়ে খুনের চেষ্টা করে। তাকে বাঁচাতে গেলে আমাদের কেও মারধর করা হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে গোটা এলাকায়, আতঙ্কে রয়েছেন সাধারণ মানুষ। পুরো খবর

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments