Friday, April 26, 2024
Homeরাজনীতিপ্লেইং ১১-এ খেলতে চাওয়া ছেলেটা আজও মাঠের বাইরে… বাবুল কে খোঁচা অনুপমের

প্লেইং ১১-এ খেলতে চাওয়া ছেলেটা আজও মাঠের বাইরে… বাবুল কে খোঁচা অনুপমের

নিউজ ডেস্ক:


কলকাতা পুরসভা নির্বাচনের জন্য তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হতেই বেজায় শোরগোল বঙ্গ রাজনীতিতে। প্রার্থী তালিকায় নাম নেই প্রাক্তন BJP সাংসদ এবং হেভিওয়েট তারকা নব্য তৃণমূল সদস্য Babul Supriyo-র। আসানসোলের প্রাক্তন সাংসদকে পুরসভা নির্বাচনে টিকিট দেওয়া হবে তৃণমূলের তরফে এমন আশ্বাস কেউ কোথাও না দিলেও, বাবুল জোড়াফুলে শিবিরে আসার পর বড় ধামাকার অপেক্ষা করছিল বঙ্গ রাজনৈতিক মহল। বাতাসে জল্পনা ছিল বাবুলকে কলকাতার মেয়র পদপ্রার্থী করতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। কিন্তু, শুক্রবার সন্ধ্যায় ১৪৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা হতেই জল্পনার অবসান।

পুরভোটে মেয়র পদ তো দূর, প্রার্থীই নন নব্য তৃণমূল সদস্য বাবুল সুপ্রিয়। তৃণমূলের প্রার্থী তালিকার দিকে নজর ছিল বঙ্গ BJP শিবিরেরও। সন্ধেয় তালিকা প্রকাশ হতেই তাতে Babul Supriyo নাম নেই দেখেই মাঠে নামেন BJP নেতারা। তীব্র কটাক্ষের নিশানায় প্রাক্তন BJP সাংসদ। সোশ্যাল মিডিয়ায় টিপ্পনি Anupam Hazra-এর। তিনি নাম না করে ফেসবুকে লেখেন, ‘তাহলে বোধহয় সোজা প্রধানমন্ত্রী পদ প্রার্থী করা হবে।’ শুধু তাই নয়, রীতিমতো ছড়া কেটে ফেসবুক পোস্টে BJP-র অন্যতম সর্বভারতীয় সম্পাদকের খোঁচা, প্লেইং ১১-এ খেলতে চাওয়া ছেলেটা আজও মাঠের বাইরে… ভাবলাম রাজ্যসভায় পাঠাবে… হল না!!!… ভাবলাম উপনির্বাচনে টিকিট দিয়ে মন্ত্রী বানাবে… টিকিট দিল না!!! … ভাবলাম কর্পোরেশন ইলেকশনে টিকিট দিয়ে মেয়র বানাবে… সেটাও করল না!!!… তার মানে নিশ্চয় এক্কেবারে তৃণমূলের প্রধানমন্ত্রী ক্যান্ডিডেট।’

তৃণমূলে যোগের দিন বাবুল স্পষ্ট জানিয়েছিলেন, ‘প্লেয়িং ১১’ অর্থাৎ প্রথম একাদশে থাকতে চান। মাঠের বাইরে বসে থাকতে চান না। একইসঙ্গে এও স্পষ্ট করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে এমন একটি বিশেষ ভূমিকার প্রস্তাব দিয়েছেন যে, তিনি BJP ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজনৈতিক বিশেষজ্ঞদেরও ধারণা ছিল, বড় কোনও পদে বা কোনও দায়িত্ব দিয়ে জোড়াফুল শিবিরের প্রথম সারিতে আনা হবে বাবুল সুপ্রিয়কে। কিন্তু, দলে যোগদানের পর কয়েকমাস কেটে গেলেও তেমন কোনও ঘোষণাই জোড়াফুলের তরফে হয়নি। মাঝে তৃণমূল সুপ্রিমোর গোয়া সফরে সঙ্গী হয়েছিলেন বাবুল। তাছাড়া সেভাবে দেখাও মেলেনি প্রাক্তন BJP সাংসদের। পুরভোটেও জায়গা না পাওয়ায় BJPর কটাক্ষের পাশাপাশি প্রশ্ন রাজনৈতিক মহলেও।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments