Wednesday, April 24, 2024
HomeUncategorizedপ্লাস্টিক মুক্ত শহর গড়তে বনগাঁ বাজারে কাপড়ের ব্যাগ বিলি ও সচেতনতার প্রচার

প্লাস্টিক মুক্ত শহর গড়তে বনগাঁ বাজারে কাপড়ের ব্যাগ বিলি ও সচেতনতার প্রচার

হোক গর্জন প্লাস্টিক বর্জন এই বার্তা নিয়ে বনগাঁ পৌরসভার পক্ষ থেকে এই দিন বনগাঁ ট -বাজারে সহ একাধিক বাজারে প্লাস্টিক বর্জন এর বার্তা দেন বনগাঁ পৌরসভার চেয়ারম্যান সহ অন্যান্য আধিকারিকরা। পৌরসভার পক্ষ থেকে এই দিন প্লাস্টিক বর্জন সংক্রান্ত বিভিন্ন পোস্টার নিয়ে পৌরসভার সামনে থেকে অভিযান করে বনগাঁর বাজারে বাজারে প্রবেশ করেন পৌর আধিকারিকরা। বাজারে গিয়ে প্লাস্টিক বর্জনের নির্দেশ দেওয়া হয় পৌরসভার পক্ষ থেকে । পৌরসভার পক্ষ থেকে কাপড়ের ব্যাগ বিলি করা হয় এবং বাজার ব্যবসায়ীদেরকে নির্দেশ দেওয়া হয় তারা এবার থেকে যেন প্লাস্টিক ব্যাগের পরিবর্তে এই কাপড়ের ব্যাগ ব্যবহার করে। কোনো ব্যবসায়ী যদি পৌরসভার নিষেধাজ্ঞা অমান্য করে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করে সেক্ষেত্রে ৫০ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে।
এই বিষয়ে বনগাঁ পৌরসভার পৌরপ্রধান গোপাল শেঠ বলেন বনগাঁ শহরকে প্লাস্টিক মুক্ত করতে, প্লাস্টিকের ওপর নিষেধাজ্ঞা জারি করে আমরা আজ পথে নেমেছি। শহরবাসীকে অনুরোধ করা হচ্ছে তারা যেন প্লাস্টিক ব্যবহারের পরিবর্তে কাপড়ের ব্যাগ ব্যবহার করে।”

পৌরসভার উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছে বাজার কর্তৃপক্ষ। এই বিষয়ে বনগাঁ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক রবিন দত্ত বলেন “আগে থেকে প্লাস্টিক ব্যবহার বন্ধ ছিল লকডাউন এর সময় থেকে পৌরসভা বিভিন্ন ত্রাণসামগ্রী দিতে প্লাস্টিকের ব্যবহার পুনরায় শুরু করে, তারপর থেকেই পৌরসভার দেখাদেখি ব্যবসায়ীরা পুনরায় প্লাস্টিক ব্যবহার শুরু করে। এখন পৌরসভা প্লাস্টিক ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে, আমরা এই বিষয়ে পৌরসভাকে সবরকম সহযোগিতা করব।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments