Thursday, April 25, 2024
Homeরাজ্যপ্রধানমন্ত্রী আবাস যোজনায় প্রভাবশালী তত্ত্ব খাটবে না, জেলাশাসকদের কড়া বার্তা নবান্নের

প্রধানমন্ত্রী আবাস যোজনায় প্রভাবশালী তত্ত্ব খাটবে না, জেলাশাসকদের কড়া বার্তা নবান্নের

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে, একাধিকবার সুর ছড়িয়েছে বিরোধীরা। সেই দুর্নীতি নিষ্পত্তি করতে মঙ্গলবার নবান্নে জেলাশাসকদের নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক সারলেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। প্রকল্পের সুবিধা কারা পাবেন, তা নিয়ে নির্দিষ্ট করে জানিয়ে দিলেন মুখ্যসচিব। তাঁরা স্পষ্ট নির্দেশ, পাকা বাড়ি যাঁদের রয়েছে, তাঁরা কোনওভাবেই আবাস যোজনার বাড়ি পাবে না। যদি তাঁদের কারও প্রাপকের তালিকায় উঠে থাকে, তা দ্রুত বাতিল করতে হবে। কোনও প্রভাবশালী তত্ত্ব খাটবে না।

নবান্ন সূত্রে খবর, এদিনের বৈঠকে মুখ্যসচিব জানান, মালদহ, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, হুগলি, উত্তর ২৪ পরগনা -সহ বেশ কয়েকটি জেলার পারফরম্যান্স ভাল নয়। আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ নানা জায়গায় বিক্ষোভ চলছে। যেখানে যেখানে এধরনের ঝামেলা হচ্ছে, সেখানে সেখানে জেলাশাসকদের (DM)যেতে হবে। যথাযথ ব্যবস্থা নিতে হবে। এই প্রকল্প ঘিরে আইনশৃঙ্খলা অবনতির কোনও অবনতি যেন না হয়, সেদিকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন এইচ কে দ্বিবেদী। জেলাশাসকদের তিনি এও জানান, অশান্তির খবর পেলে সঙ্গে সঙ্গে নবান্নে জানাতে হবে। পাশাপাশি জেলা পুলিশের সঙ্গেও সমন্বয় রেখে কাজ করতে হবে।

এদিন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জেলাশাসকদের স্পষ্ট জানিয়েছেন, এই প্রকল্পের যা যা নিয়মকানুন রয়েছে, তা মানতেই হবে। যে উপভোক্তারা বেআইনিভাবে বাড়ি পেয়েছেন, তাঁরা কোনও প্রভাব খাটিয়েছেন কি না, তাও খতিয়ে দেখে উল্লেখ করতে বলেছেন তিনি। কোথাও কোনও রকম প্রভাব খাটানোর চেষ্টা হলে পুলিশ সুপারকে (SP) যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। নবান্নের বৈঠকে মুখ্যসচিবের আরও নির্দেশ, সঠিকভাবে উপভোক্তাদের তালিকা তৈরি করতে হবে। প্রয়োজনে প্রতিটি ব্লক অফিসারের সঙ্গে আলোচনা করে কাজ এগোতে হবে। কোথায় কোথায় ত্রুটি রয়েছে, তা খুঁজে বের করার কথাও বলেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments