Saturday, April 20, 2024
Homeদেশপ্রতিশ্রুতি পূরণ! পঞ্জাববাসীর জন্য ৩০০ ইউনিট বিদ্যুৎ ফ্রি করল AAP সরকার

প্রতিশ্রুতি পূরণ! পঞ্জাববাসীর জন্য ৩০০ ইউনিট বিদ্যুৎ ফ্রি করল AAP সরকার

ভোটে জেতার একমাসের মধ্যেই প্রতিশ্রুতি পূরণ। পঞ্জাববাসীর জন্য বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার কথা ঘোষণা করল আপ সরকার। বিধানসভা ভোটের প্রচারে আপের দেওয়া প্রতিশ্রুতিগুলির মধ্যে অন্যতম ছিল- বিনামূল্যে বিদ্যুৎ প্রদান। ১ জুলাই থেকে পঞ্জাবের মানুষ বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ পাবে। আপ সরকারের একমাস পূর্তির পর আজ, শনিবার মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই প্রকল্পের ঘোষণা করবেন।

ভগবন্ত মানের নেতৃত্বাধীন আপ সরকার শনিবারই এক মাস পূর্ণ করবে। বৃহস্পতিবার, জলন্ধরে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, ১৬ এপ্রিল পঞ্জাববাসীর জন্য সুখবর দেবেন তিনি। পঞ্জাবে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার পরিকল্পনা নিয়ে মঙ্গলবার দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। সোমবার কেজরিওয়াল মুখ্যসচিব অনিরুদ্ধ তিওয়ারি, বিদ্যুৎ সচিব দিলীপ কুমার এবং পঞ্জাব স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেডের সিএমডি সহ সিনিয়র আধিকারিকদের সঙ্গে প্রকল্পের রূপরেখা নিয়ে আলোচনা করেন।

২০২১-এর জুনে কেজরিওয়াল ঘোষণা করেছিলেন, ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুতের পাশাপাশি কিছু পরিবারের বকেয়া বিল মকুব করা হবে। ইতিমধ্যেই কৃষি খাতে বিনামূল্যে বিদ্যুৎ এবং সমস্ত তফসিলি জাতি, অনগ্রসর জাতি এবং দারিদ্র সীমার নীচের পরিবারগুলির জন্য বিনামূল্যে ২০০ ইউনিট সরবরাহ করা হয় (২০১৬ সালে চালু হয় এই প্রকল্প)। পঞ্জাব সরকার ১৮ বছরের বেশি বয়সি মহিলাদের মাসে ১০০০ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। পঞ্জাবে বিদ্যু্তের চাহিদা ইতিমধ্যেই ৮ হাজার মেগাওয়াটে পৌঁছেছে। ধান বপনের সময় চাহিদা বেড়ে পৌঁছয় ১৫ হাজার মেগাওয়াটে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments