Friday, March 29, 2024
Homeআলিপুরদুয়ারপ্যাঙ্গোলিন পাচারের আগেই গ্রেফতার আলিপুরদুয়ারের খোয়ারডাঙ্গার তৃণমূল উপপ্রধান

প্যাঙ্গোলিন পাচারের আগেই গ্রেফতার আলিপুরদুয়ারের খোয়ারডাঙ্গার তৃণমূল উপপ্রধান

পেঙ্গলিন পাচারের অভিযোগে গ্রেপ্তার হলেন তৃণমূলের উপপ্রধান। শুক্রবার তাকে গ্রেপ্তার করে বনদপ্তর। আলিপুরদুয়ার জেলার এই ঘটনায় ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। জানা গেছে ওই তৃণমূল নেতা আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙ্গা ২ নং গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান। তার নাম জেমস বরাগাও। শুক্রবার বনদপ্তর এর পূর্ব রাজাভাতখাওয়া এবং নিমতি রেঞ্জ যৌথভাবে অভিযান চালিয়ে 31 নং জাতীয় সড়কের মাঝামাঝি এলাকায় পেঙ্গলিন সহ তাকে গ্রেফতার করে। ঘটনাটি নিন্দাজনক বলে জানিয়েছেন গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান অন্যদিকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

জানা যায় শাসক দলের নেতা তথা উপ প্রধান টানা দুবার উপ-প্রধান পদে আছেন। শুক্রবার তিনি একটি বাইকে করে প্যাঙ্গলিনটি বাজারের ছক কষে ছিলেন, মোটা টাকার বিনিময়ে প্রাণটি দক্ষিণবঙ্গে পাচারের ছক কষা হয়েছিল বলে জানা যায়।

বক্সা ব্যাঘ্র প্রকল্পের ক্ষেত্র অধিকর্তা, অপূর্ব সেন বলেন একটি প্যাঙ্গোলিন উদ্ধার করা হয়েছে সেই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে উপযুক্তকে শনিবার আদালতে পেশ করা হবে।

ঘটনা জানাজানি হতেই শোরগোল ছড়িয়ে পড়ে অস্বস্তিতে পড়ে যায় তৃণমূল শিবির। খোয়ারডাঙ্গা দুই গ্রাম পঞ্চায়েতের প্রধান সুরোজ কুমার বসুমাতা জানান, একজন জনপ্রতিনিধি এই ধরনের কাজ করবে কোনভাবেই ভাবতে পারছি না। আইন আইনের মত চলবে এখানে দলের কোন ব্যাপার নেই।

এ প্রসঙ্গে আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, বন্যপ্রাণী পাচারের ঘটনায় তৃণমূলের উপপ্রধান জড়িত এই ধরনের ঘটনার নিন্দার ভাষা নেই, তৃণমূল সবকিছুকে ছাড়িয়ে যাচ্ছে। এই ঘটনায় কোন পাচার চক্র জড়িত আছে কিনা পুলিশ এবং বনদপ্তর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুক।

আপনাদের কারো একবার জানিয়ে রাখি,পেঙ্গলিন পাচারের অভিযোগে গ্রেপ্তার হলেন তৃণমূলের উপপ্রধান। শুক্রবার তাকে গ্রেপ্তার করে বনদপ্তর। আলিপুরদুয়ার জেলার এই ঘটনায় ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। জানা যায় ওই তৃণমূল নেতা আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের খোয়ারডাঙ্গা ২ নং গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান। তার নাম জেমস বরাগাও। শুক্রবার বনদপ্তর এর পূর্ব রাজাভাতখাওয়া এবং নিমতি রেঞ্জ যৌথভাবে অভিযান চালিয়ে 31 নং জাতীয় সড়কের মাঝামাঝি এলাকায় পেঙ্গলিন সহ তাকে গ্রেফতার করে। আজ শনিবার তাকে আলিপুরদুয়ার আদালতে তোলা হবে…..

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments