Saturday, April 20, 2024
Homeকোচবিহারপুজোর মরশুমে পর্যটক টানতে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা

পুজোর মরশুমে পর্যটক টানতে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা

পুজোর মরশুমে পর্যটক টানতে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। পর্যটনদের মনোরম পরিবেশে ঘোরার পাশাপাশি স্বাচ্ছন্দে পরিবারকে নিয়ে রাত্রিযাপনের বিশেষ ব্যবস্থা করে থাকেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার প্রকল্প সবুজের পথে হাতছানি। বিগত দু’বছর করুণা মহামারীর জেরে দুর্গা পুজো থেকে শুরু করে সমস্ত উৎসব আনন্দ থেকে দূরে সরে গিয়েছিল মানুষ। দু’বছর পরে ফের স্বাভাবিক ছন্দে আনন্দে উৎসবে মেতে উঠেছে গোটা বঙ্গবাসী। পর্যটন শিল্প থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা সহ সকলেই আশাবাদী ডুয়ার্স পাহাড় সমস্ত জায়গায় পর্যটকের ঢল নামবে এই পূজার মরশুমে। তাই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার থেকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে সবুজের পথে হাতছানি প্রকল্পকে। ন্যূনতম খরচায় পরিবারসহ বন্ধু বান্ধবীদেরকে নিয়ে পাহাড় ডুয়ার্স ঘোড়ার এক সুবর্ণ সুযোগ। এদিন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার কোচবিহার সাগরদিঘি সংলগ্ন কেন্দ্রীয় কার্যালয় থেকে সাংবাদিক সম্মেলন করে সমস্ত বিষয়ে উল্লেখ করে দিয়েছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় ও ম্যানেজিং ডিরেক্টর। আসন্ন শুভ মহালয়ার দিন থেকে এই যাত্রা শুরু হবে। যারা ভ্রমন পিপাসু মানুষ রয়েছেন তাদের কাছে বিশেষভাবে আবেদন জানিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। কোচবিহার ডিপো শিলিগুড়ি ডিপো এবং জলপাইগুড়ি ডিপো থেকে ভ্রমণের জন্য ব্যবস্থা করা হয়েছে।


কোচবিহার ডিপোর ভ্রমণ তালিকা ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,মাথা পিছু মাত্র ১১৫০ টাকায় ঝালং বিন্দু একদিনের ভ্রমণ , কোচবিহার, ঝালং, রকি আইল্যান্ড, গরুবাথান, লাভা, রিকিসুম, ডেলো, কালিংপং দুই রাত্রি তিন দিন জনপ্রতি প্যাকেজ ৪৯৫০ টাকা।

কোচবিহার, গরু বাথান, আরিটার, জুলুক, কুপক তিন রাত্রি চার দিন জনপ্রতি খরচ ৯৭০০ টাকা।
বিভিন্ন ভ্রমণের পর্যটন কেন্দ্রের তালিকা রয়েছে এই সবুজের পথে হাতছানিতে তা বিস্তরভাবে আলোচনা করেছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। পাশাপাশি দুর্গ পুজো উপলক্ষে বাসের সংখ্যা বাড়িয়ে তোলা হয়েছে এবং রাত্রিকালীন বিভিন্ন রুটের বাসের যাতায়াতের সময়সূচী বাড়িয়ে দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments