Friday, April 26, 2024
Homeদিনহাটাদীর্ঘ পুরনো গাছ কেটে বসানো হবে ল্যাম্পপোস্ট,নেই বনদপ্তর এর অনুমতি। বিতর্ক সাহেবগঞ্জে

দীর্ঘ পুরনো গাছ কেটে বসানো হবে ল্যাম্পপোস্ট,নেই বনদপ্তর এর অনুমতি। বিতর্ক সাহেবগঞ্জে

দিনহাটা,সাহেবগঞ্জ:

দীর্ঘ পঞ্চাশ বছরেরও বেশি পুরনো একটি গাছ কাটাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো দিনহাটা ২ নম্বর ব্লকের সাহেবগঞ্জ এলাকায়। শনিবার সাহেবগঞ্জ চৌপথির পাশে পূর্ত দপ্তরের জমির উপর অবস্থিত একটি পুরানো গাছ কাটতে শুরু করে সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েত। কোনরকম নিয়মকানুন না মেনে অবৈধভাবে পুরানো ওই গাছটি কাটা হচ্ছে বলে অভিযোগ উঠেছে একাংশের। যদিও গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে বলা হয়েছে সংশ্লিষ্ট ব্লকের বিডিওকে জানিয়ে এই গাছ কাটা হচ্ছে। কিন্তু ব্লক প্রশাসনের তরফ থেকে গ্রাম পঞ্চায়েতের বক্তব্যকে অস্বীকার করা হয়েছে।


ঘটনার বিবরণে জানা গিয়েছে, সাহেবগঞ্জ বাজারের চৌপথি এলাকায় রাজ্যের পূর্ত দপ্তরের জমির উপর প্রায় পঞ্চাশ বছরের পুরোনো একটি গাছ রয়েছে। এদিন সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে ওই গাছটি কাটতে শুরু করে। একটি সরকারি গাছ কাটতে গেলে যে নিয়ম নীতি মেনে কাটতে হয় গাছটি কাটার ক্ষেত্রে তার কোনোটিই মানা হয়নি বলে অভিযোগ। বনদপ্তর, এমনকি পূর্ত দপ্তরের কোনো অনুমোদন নেই।


এ বিষয়ে গ্রাম পঞ্চায়েত প্রধান কোহিনুর খাতুন বিবি বলেন, দিনহাটা ২ নম্বর ব্লকের বিডিও রশ্মি দীপ্ত বিশ্বাসকে জানিয়েই ওই গাছ কাটা হচ্ছে। প্রধানের স্বামী তথা তৃণমূল নেতা মোজাফ্ফর রহমান বলেন, ওখানে একটি ল্যাম্পপোস্ট বসানো হবে । তাই বিডিওকে জানালে বিডিওর মৌখিক অনুমোদন নিয়ে গাছটি কাটা হচ্ছে।


যদিও বিডিও রশ্মি দীপ্ত বিশ্বাস এ বিষয়টি অস্বীকার করেছেন এবং বলেছেন সাহেবগঞ্জ বাজারে গাছ কাটার বিষয়ে তার জানা নেই । কেউ তাকে কিছুই জানায়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments