Thursday, March 28, 2024
Homeখবরদিনহাটায় শিক্ষক সিদ্ধেশ্বর সাহার উদ্যোগে বুক ব্যাংক এর শুভ উদ্বোধনে সাংসদ নিশীথ

দিনহাটায় শিক্ষক সিদ্ধেশ্বর সাহার উদ্যোগে বুক ব্যাংক এর শুভ উদ্বোধনে সাংসদ নিশীথ

Uttorer Sangbad :- দিনহাটা:
নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্ম দিবস উপলক্ষে দিনহাটায় বুক ব্যাংকের সূচনা হলো। দিনহাটা স্টেশন সংলগ্ন এলাকায় সিদ্ধেশ্বর সাহা এডুকেয়ার এন্ড ফাউন্ডেশনের উদ্যোগে এই বুক ব্যাংকের সূচনা হয়। জানা গেছে এই বুক ব্যাংক থেকে দু:স্ত পড়ুয়ারা বিনামূল্যে বই নিতে পারবে, এবং বৎসরান্তে সেই বই আবার ফেরত দিতে হবে। অভিনব এই উদ্যোগের শুভ উদ্বোধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক। এছাড়াও ছিলেন চৌধুরীহাট রামকৃষ্ণ আশ্রমের স্বামী সেবানন্দ মহারাজ, শিক্ষক সিদ্ধেশ্বর সাহা।

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সাংসদ নিশীথ প্রামানিক বলেন, শিক্ষকরা সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেকেই শিক্ষকতাকে বৃত্তি হিসেবে না দেখে এটাকে ব্রত হিসেবে বেছে নিয়েছেন। এই ধরনের একজন শিক্ষক সিদ্ধেশ্বর সাহা। যিনি দীর্ঘ বছর ধরে ছাত্র-ছাত্রীদের গড়ে তুলছেন কোন অর্থের জন্য নয়, প্রকৃত সমাজসেবার উদ্দেশ্য নিয়ে। বর্তমান সময়ে এই ধরনের শিক্ষকের আরো বেশি বেশি করে দরকার। এদিনের এই অনুষ্ঠানে বহু ছাত্র-ছাত্রী এবং অভিভাবক অভিভাবিকাগণ অংশগ্রহণ করেন।

সিদ্ধেশ্বর সাহা বলেন, দীর্ঘদিন থেকে শিক্ষকতা করে আসছি। যখনি সময় পেয়েছি নিজের সাধ্যমত অসহায় ছাত্রদের পাশে দাঁড়িয়েছি । বহু ছাত্র আছে যারা বই কেনার সামর্থ্য নেই তাদের সহযোগিতা করতে এই বুক ব্যাংকের পরিকল্পনা। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক, রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী সেবানন্দ। তাদের উপস্থিতি আমাকে আপ্লুত করেছে।

অনান্য খবর- বহরামপুরে স্যানিটাইজার মাস্ক বিলি করলেন সাংসদ অধীর রঞ্জন চৌধুরী

দিনহাটায় শিক্ষক সিদ্ধেশ্বর সাহার উদ্যোগে বুক ব্যাংক এর শুভ উদ্বোধনে সাংসদ নিশীথ

অনান্য খবর- কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন নিশীথ প্রামানিক, তালিকায় বাংলার আরো কয়েকজন

আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে গণজাগরণ মঞ্চের সচেতনতামূলক র‍্যালি শামুকতলায়

পরের খবর- চলতি ইউরো কাপের প্রথম ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারালো ইটালি

ইউরো কাপের প্রথম ম্যাচের প্রথমার্ধ একেবারে নির্বিষ হয়েই থাকে। কোনও দলই সেই অর্থে গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ম্যাচের ২২ মিনিটে ইটালির কাছে একটা সুযোগ এসেছিল বটে, কিন্তু সেটাকে মানচিনি ব্রিগেড কাজে লাগাতে পারেনি। পেনাল্টি অঞ্চলে কার্যত ফাঁকাই দাঁড়িয়ে ছিলেন ইটালির ডিফেন্ডার জর্জিও কেলিনি। কিন্তু, তিনি ইনসিগনের কর্নার কিকের কাছেও পৌঁছে গিয়েছিলেন। কিন্তু, তাঁর হেডারে খুব একটা জোর ছিল না। তুরস্কের গোলরক্ষক উরজান চেকার সেটা তালু দিয়ে আটকে দেন। নির্ধারিত ৪৫ মিনিটের পর আরও অতিরিক্ত ১ মিনিট দেওয়া হয়। কিন্তু, সেই সময় গোলপার্থক্য কোনও প্রভাব ফেলতে পারেনি। তবে ম্যাচের প্রথমার্ধে যে ইটালি অনেকটাই ভালো জায়গায় ছিল, তা বলা যেতেই পারে। ম্যাচের প্রথমার্ধে ইটালির দখলে ৬৭ শতাংশ বল ছিল। অন্যদিকে, তুরস্ক কোনও আশার আলো দেখাতে না পারলেও, যথেষ্ট ভালো ডিফেন্ড করেছে। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments