Thursday, April 25, 2024
Homeকরোনা আপডেটতৃতীয় ঢেউয়ে শিশুদের জন্য করোনার ভয়াবহতা নিয়ে কেন্দ্রের আশঙ্কা

তৃতীয় ঢেউয়ে শিশুদের জন্য করোনার ভয়াবহতা নিয়ে কেন্দ্রের আশঙ্কা

করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরা সবচেয়ে বেশি আক্রান্ত হতে পারে বলে বিগত কয়েকদিন ধরেই চর্চা চলছে বিভিন্ন মহলে। এদিকে, দেশে ভ্যাকসিন এলেও শিশুদের জন্য কোনও টিকা এখনও আসেনি। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সতর্ক করে জানাল, করোনা সংক্রমণে শিশুদেরও ঝুঁকি রয়েছে। মারণ ভাইরাসের হাত থেকে শিশুদের সুরক্ষিত রাখতে উপযুক্ত পদক্ষেপের প্রয়োজন রয়েছে। তৃতীয় ঢেউয়ে শিশুদের

এই প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে শিশুদের সুরক্ষিত রাখতে প্রয়োজনীয় পরিকল্পনা দরকার। তিনি আরও জানিয়েছেন, দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি। দেশে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে পুরোদমে তৎপরতা শুরু করেছে মোদী সরকার। রাজ্যগুলিকে সতর্ক করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রেক্ষাপটে কেন্দ্র সরকারের পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছে, আগামী ১২৫ দিন মারাত্মক হতে পারে। সংক্রমণ ঠেকাতে সকলকে কোভিড বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

তৃতীয় ঢেউয়ে শিশুদের জন্য করোনার ভয়াবহতা নিয়ে কেন্দ্রের আশঙ্কা

এই প্রসঙ্গে এদিন নীতি আয়োগের সদস্য ডা. ভি কে পাল বলেছেন, আমাদের এখনই সংক্রমণ রুখতে হবে। এটা সম্ভব যদি আমরা সকলে কোভিড বিধি মেনে চলি। তাঁর কথায়, ‘করোনার বিরুদ্ধে আমাদের এখনও শক্ত পোক্ত প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়নি। আমরা নতুন করে সংক্রমণ প্রত্যক্ষ করতে পারি। কিন্তু, এই সংক্রমণ আমাদের ঠেকাতেই হবে। আগামী ১২৫ দিন খুব উদ্বেগজনক’।

অনান্য খবর- ১০০ দিনের কাজে নজির তৈরি করে রাজ্যে দ্বিতীয় স্থানে আলিপুরদুয়ার জেলা

পরের খবর- তরুণ তরুণীদের উপছে পড়া ভিড় উদং কালিমাতার আশ্রম প্রাঙ্গনে

নিজস্ব প্রতিনিধি, হাওড়ার: বিশ্ব প্রেম দিবস হিসাবে ভ্যালেন্টাইন্স ডে কে ধরা হয়। তেমনি বাঙালির প্রেম দিবস হিসাবে ধরাই যেতে পারে স্বরস্বতী পূজার দিনটিকে। আর সেই স্বরস্বতী পূজার দিন জেলার বিভিন্ন স্কুল কলেজে পার্কের পাশা পাশি তরুণ তরুণীদের ভিড়ে উপচে পড়লো আমতার উদং কালি মাতার আশ্রম চত্বর। এদিন সকাল থেকেই মনের মানুষকে সঙ্গে নিয়ে আশ্রম চত্বরে হাজির তরুণ তরুণীরা। মূলত দামদরের তীরে গাছ পালায় ঘেরা ও সুন্দর প্রকৃতির টানেই এই অঞ্চলে ভিড় জমায় সাধারণ মানুষ থেকে তরুণ তরুণী সকলেই। তবে স্বরস্বতী পূজা হওয়ার কারণে এদিন সকাল থেকেই তরুণ তরুণীদের ভিড় জমতে থেকে আমতার উদং কালিমাতা আশ্রম প্রাঙ্গণে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments