Friday, March 29, 2024
Homeআলিপুরদুয়ারডুয়ার্সের চিলাপাতায় মহাকাল পূজা, আগামীকাল থেকে খুলছে জঙ্গল সাফারি

ডুয়ার্সের চিলাপাতায় মহাকাল পূজা, আগামীকাল থেকে খুলছে জঙ্গল সাফারি

মিল্টন সরকার:
প্রতিবছরের মতো এবারও ডুয়ার্সের চিলা পাতায় মহাকাল পূজা অনুষ্ঠিত হলো। তিন মাস ধরে জঙ্গল বন্ধ থাকার পর নতুন করে জঙ্গল খোলার আগের দিন ১৫ সেপ্টেম্বর এই পুজো হয়ে থাকে চিলা পাতায়। জানা যায় জঙ্গল সাফারিতে তাতে কোন দুর্ঘটনা না ঘটে পাশাপাশি জঙ্গল লাগোয়া জনবসতি এলাকায় বন্যযন্ত্র আক্রমণ থেকে রক্ষা পেতে এবং মহাকালের আশীর্বাদ নিয়ে এই পূজা হয়ে আসছে। দীর্ঘদিন থেকে এই বিশ্বাসের উপর পর্যটন ব্যবসায়ীরা এই পুজো করে আসছেন, পুজোর দিন তিনটি পশু হাতিকে পুজো করা হয়। দূর দূরান্ত থেকে মানুষজন এই পূজা দেখতে আসেন।

আগামীকাল ১৬ই সেপ্টেম্বর থেকে নতুন করে জঙ্গল সাফারি খুলতে চলেছে। তার আগে আজ ১৫ই সেপ্টেম্বর প্রতিবছরের মতো এবারও মহাকাল পূজা অনুষ্ঠিত হলো। উপস্থিত ছিলেন পর্যটন ব্যবসায়ী বিমল রাভা,দিলীপ ওরাও, সোলেমন মিয়া, আইনুল মিয়া, জগদীশ পান্না।

পর্যটন ব্যবসায়ী বিমল রাভা বলেন, প্রতি বছর আমরা জঙ্গল খোলার আগের দিন ১৫ ই সেপ্টেম্বর মহাকালের পূজা করে থাকি। এবছরও একই রকমভাবে শ্রদ্ধা ভক্তি সহকারে মহাকাল বাবার আরাধনায় আমরা ব্রতি হয়েছি। গত বছর করনার বিধি নিষেধ এর জন্য লোকসংখ্যা কম ছিল, এ বছর প্রচুর পর্যটক এবং বিভিন্ন জায়গা থেকে মানুষ এই পূজা দেখতে এসেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments