Thursday, April 25, 2024
Homeদিল্লিডিসেম্বরের শুরুতেই দিল্লিতে মোদির ডাকা বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

ডিসেম্বরের শুরুতেই দিল্লিতে মোদির ডাকা বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

বছরের শেষে ফের প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠকের সম্ভাবনা। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ডাকা বৈঠকে যোগ দিতে ডিসেম্বরের গোড়াতেই দিল্লি যাচ্ছেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় (CM Mamata Banerjee)। এবার জি-২০’র সভাপতিত্বের দায়িত্ব পেয়েছে ভারত। তার জন্য নানা কর্মসূচি রয়েছে। প্রধানমন্ত্রী সে বিষয়ে সবিস্তারে আলোচনার জন‌্য সমস্ত রাজ্যের মুখ‌্যমন্ত্রীদের আগামী ৫ ডিসেম্বর বৈঠকে ডেকেছেন। বাংলার মুখ্যমন্ত্রীর কাছেও আমন্ত্রণ এসে পৌঁছেছে। নবান্ন সূত্রে খবর, মুখ‌্যমন্ত্রী এই বৈঠকে যোগ দিতে দিল্লি যাবেন।

রাজ্যের পাওনা (Dues) মেটানোর দাবিতে কেন্দ্রের সঙ্গে প্রবল সংঘাত চলছে রাজ্যের। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আগেই ১০০ দিনের কাজের বকেয়া মিটিয়ে ফেলার আরজি জানিয়েছিলেন মুখ‌্যমন্ত্রী। কিন্তু, প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাতের একবছর কেটে গেলেও একটি টাকাও দিল্লি ছাড়েনি ওই প্রকল্প বাবদ। ক’দিন আগেও এসব নিয়ে ক্ষোভ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে এর মধ্যে গ্রাম সড়ক যোজনার টাকা মঞ্জুর হয়েছে বৃহস্পতিবার। ওই প্রকল্পের ৫৮৪ কোটি টাকা পাবে রাজ্য।

এই পরিস্থিতি এবার দিল্লি (Delhi) থেকে মুখ্যমন্ত্রীকে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হল। তবে এবারের বিষয়টি যেহেতু আন্তর্জাতিক তাৎপর্য রয়েছে, সেইজন‌্যই মুখ‌্যমন্ত্রী প্রধানমন্ত্রীর বৈঠকে যাবেন। সর্বশেষ দিল্লি সফরে এই কর্মসূচি পালন করার জন‌্য প্রধানমন্ত্রীকে আগাম শুভেচ্ছা জানিয়ে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই বৈঠকের মাঝে আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আবেদন জানাতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্যের বকেয়া আদায়ের জন্য জোরদার দাবি তুলতে পারেন মমতা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments