Tuesday, April 16, 2024
Homeখেলাধূলাটি-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য বিসিসিআইকে ২৮শে জুন পর্যন্ত সময় দিল আইসিসি

টি-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য বিসিসিআইকে ২৮শে জুন পর্যন্ত সময় দিল আইসিসি

Uttorer Sangbad

টি-২০ বিশ্বকাপ আয়োজন করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে ( BCCI) ২৮ জুন পর্যন্ত সময় দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। গত ২৯ মে বৈঠকের পর ভারতীয় ক্রিকেট বোর্ড আইসিসির কাছে কিছুটা সময় চেয়ে নিয়েছিল। এই অনুরোধ মেনে নেয় আইসিসি। করোনা পরিস্থিতিতে আদৌ কী ভারতে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে? নির্ধারিত সময়ের মধ্যে সৌরভদের সেটাই জানাতে হবে। ইতিপূর্বে করোনা অতিমারির কারণে আইপিএল ২০২১ মরশুমের ২৯ ম্যাচের পর স্থগিত হয়ে যায়। আগামী সেপ্টেম্বর মাসে বাকি ম্যাচে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হবে।

More News -শালমারায় ব্লক স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে করোনা পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল

টি-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য বিসিসিআইকে ২৮শে জুন পর্যন্ত সময় দিল আইসিসি

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় ক্রিকেট বোর্ড এখন যেনতেন প্রকারেণ চাইছে যে স্থগিত আইপিএল টুর্নামেন্ট যাতে সুষ্ঠভাবে সম্পন্ন করা যায়। আর সেইমর্মে ভারত ছেড়ে এবার সংযুক্ত আরব আমিরশাহীতে এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। তবে বর্তমানে পরিস্থিতি এতটাই জটিল হয়ে উঠেছে যে আরব আমিরশাহীতে কতজন বিদেশি ক্রিকেটার অংশগ্রহণ করতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। আইপিএল টুর্নামেন্ট মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার কারণে, ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই ২৭০ মিলিয়ন মার্কিন ডলার লোকসান করেছে। গতমাসে এই টুর্নামেন্ট চলাকালীন বেশ কয়েকজন ক্রিকেটার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে কার্যত বাধ্য হয়েই স্থগিত করে দিতে হয়েছে।

More News –বিশ্ব পরিবেশ দিবসে একগুচ্ছ সমাজসেবা মূলক কর্মসূচি দিনহাটা দৈনিক সোশাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের

সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে এই টুর্নামেন্টের বাকি অংশটুকু আয়োজন করা হবে। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের আধিকারিকরা সূচি ঠিক করতে দুবাই পৌঁছে গেছেন। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, টুর্নামেন্টের ৩১টি ম্যাচ এখনও খেলা বাকি রয়েছে। ইংল্যান্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে আইপিএল টুর্নামেন্ট শুরু হলেও কোনও ব্রিটিশ ক্রিকেটার এই টুর্নামেন্টে চলতি বছর অংশগ্রহণ করতে পারবে না। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত নিয়ে বিসিসিআই আপাতত মাথা ঘামাচ্ছে না।

More News –কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন নিশীথ প্রামানিক, তালিকায় বাংলার আরো কয়েকজন

খলিজ টাইমসকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল জানিয়েছেন, “আমাদের প্রাথমিক লক্ষ্য আপাতত এই টুর্নামেন্টটা শেষ করা।”

তথ্যসূত্র: এই সময় ডিজিটাল

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments