Thursday, April 25, 2024
Homeখেলাধুলাটি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর ধোনি, অত্যন্ত খুশি কপিল দেব

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর ধোনি, অত্যন্ত খুশি কপিল দেব

নিউজ ডেস্ক:
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিগত কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে দলের মেন্টর পদে নিযুক্ত করেছে। বোর্ডের এই সিদ্ধান্তে যারপরনাই খুশি গোটা দেশের ক্রিকেট সমর্থকেরা। এবার সৌরভদের এই বলিষ্ঠ পদক্ষেপকে স্বাগত জানালেন ভারতের প্রাক্তন কিংবদন্তী অলরাউন্ডার কপিল দেব।

আজ একটি অনুষ্ঠানে এসে হরিয়ানা হারিকেন স্পষ্ট জানিয়ে দেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর আবারও জাতীয় ক্রিকেট দলে ফেরার জন্য একজন খেলোয়াড়ের অন্তত তিন থেকে চার বছর সময় লাগে। কিন্তু, ধোনির ব্যাপারটা একেবারেই আলাদা। ও মাত্র ১ বছরের মধ্যেই আবারও ভারতীয় ক্রিকেট দলে ফেরত এল। তিনি বললেন, ‘এটা যথেষ্ট ভালো একটা সিদ্ধান্ত। আমি সবসময়ই এই ধারণায় বিশ্বাসী ছিলাম যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর আবারও জাতীয় ক্রিকেট দলে ফেরার জন্য একজন খেলোয়াড়ের অন্তত তিন থেকে চার বছর সময় লাগে। তবে এই ব্যাপারটা একেবারেই আলাদা। টি-২০ বিশ্বকাপ এখন তো দরজায় কড়া নাড়ছে। পাশাপাশি রবিও (শাস্ত্রী) এখন কোভিডে আক্রান্ত। ফলে এটা অবশ্যই একটা স্পেশাল কেস।

দলের মেন্টর হিসেবে ধোনির নামও ঘোষণা করে। বিশ্বকাপ জয়ী অধিনায়কের অভিজ্ঞতাকে কাজে লাগাতে এই উদ্যোগ নিয়েছে বোর্ড। কিন্তু তারপর মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সদস্য সঞ্জীব গুপ্তা এই অভিযোগ করেন। লোধা কমিশনের রিপোর্ট অনুযায়ী একব্যক্তি একপদের অধিকারি হতে পারবেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনির ক্ষেত্রে সেই নিয়ম ভাঙা হয়েছে বলে তাঁর অভিযোগ। তিনি অভিযোগে বলেছেন, IPL-এ চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনিই আবার জাতীয় দলের মেন্টর। এটা স্বার্থের সংঘাত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments