Saturday, April 20, 2024
Homeদিনহাটা'জীব সেবাই শিব সেবা' শিশুদের দুধ,বিস্কুট, হরলিক্স দিল ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা...

‘জীব সেবাই শিব সেবা’ শিশুদের দুধ,বিস্কুট, হরলিক্স দিল ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা শাখা

“জীব সেবাই শিব সেবা”এই বার্তাকে সামনে রেখে ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা শাখা এক অভিনব উদ্যোগ গ্রহণ করল। আজ শ্রাবণ মাসের এই প্রথম সোমবার সংস্থার সদস্যরা অভিনব উদ্যোগ গ্রহণ করে। ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা শাখা আজ প্রায় ৬০ জন বাচ্চাকে গরম দুধ , শুকনো ফল , আম , কলা, বিস্কুট, হরলিক্স প্রভৃতি বিতরণ করেন। তাদের উদ্দেশ্য এই মহামারীর কঠিন মুহূর্তে অপুষ্টিতে যাতে বাচ্চারা আক্রান্ত না হয় তার জন্য এই প্রয়াস। জানা যায় তাদের এই প্রয়াস কে সফল করতে মালদহের মনোস কামনা পল্লী নিবাসী শ্রী বিশ্বজিৎ কুন্ডু ও শুভজিৎ কুন্ডু তাদের মায়ের স্মৃতির উদ্দেশ্যে আর্থিক সহযোগিতা করে।

এদিনের অভিনব উদ্যোগ প্রসঙ্গে ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা শাখার চেয়ারম্যান সুস্মিতা পাল চন্দ বলেন, আজ শ্রাবণ মাসের প্রথম সোমবার। আমরা সকলেই এই দিন পূণ্য কামনায় শিবের মাথায় জল ঢালি। তবে আজ শিবের মাথায় জল ঢালার পাশা পাশি আমরা এক অভিনব উদ্যোগ নিয়েছি। আমরা সবাই কে বার্তা দিতে চাই জীব সেবাই শিব সেবা। তাই এই বিশেষ দিনটিতে শিশুদের পাশে দাড়ালাম। আমরা এভাবেই শ্রাবণ মাসের প্রতিটি সোমবার এই ধরনের উদ্যোগ গ্রহণ করবো।

Read More –আলিপুরদুয়ার ২নং ব্লকে তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবির

‘জীব সেবাই শিব সেবা’ শিশুদের দুধ,বিস্কুট, হরলিক্স দিল ব্লাড ডোনার অর্গানাইজেশন দিনহাটা শাখা

পরের খবর- রক্ত সংকট মেটাতে এগিয়ে এলো দিনহাটা SFI-DYFI এবং রেড ভলেন্টিয়ার্স

করোনা মহামারী পরিস্থিতিতে গোটা কোচবিহার জেলা জুড়ে চরম রক্ত সংকট দেখা দিয়েছে, জেলার প্রতিটি ব্লাড ব্যাংক প্রায় রক্তশুন্য। এই সংকট মেটাতে এগিয়ে এলো দিনহাটা SFI-DYFI ও রেড ভলেন্টিয়ার্স। এদিন প্রবল প্রাকৃতিক বিপর্যয়কে উপেক্ষা করে ঐতিহাসিক মে দিবসের আলোকে দিনহাটা SFI-DYFI ও দিনহাটা রেড ভলেন্টিয়ার্স এর উদ্যোগে আজ এক রক্তদান শিবির অনুষ্ঠিত হল দিনহাটা প্রমোদ দাশগুপ্ত ভবনে। এদিন সমস্ত রকম করোনা স্বাস্থ্য বিধি মেনে এই শিবির অনুষ্ঠিত হয়।মোট ৩১ জন রক্তদাতা রক্তদান করেন, এদের মধ্যে ৪ জন মহিলা রক্তদাতা রক্তদান করেন।

দিনহাটা রেড ভলেন্টিয়ার্স এর আহ্বায়ক শুভ্রালোক দাস বলেন যে গোটা জেলা জুড়ে রক্ত সংকট চলছে সেই সাথে ১৮ বছরের উর্দ্ধে টিকাকরন শুরু হলে আগামী দিনে আরও রক্ত সংকট চরমে পৌঁছবে।এ ই পরিস্থিতিতে আজকে আমাদের এই প্রথম পর্যায়ের রক্তদান শিবির অনুষ্ঠিত হল ও আগামীতে ধারাবাহিক ভাবে এই শিবির চলবে। তিনি সকল মানুষকে রক্ত দানে এগিয়ে আসার জন্যে অনুরোধ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments