Friday, April 26, 2024
Homeদিনহাটাজাতীয় মানবাধিকার কমিশনে র প্রতিনিধি দল দিনহাটা, সিতাইয়ে

জাতীয় মানবাধিকার কমিশনে র প্রতিনিধি দল দিনহাটা, সিতাইয়ে

দিনহাটাঃ
বৃহস্পতিবার বিকেলেই কোচবিহারে এসে পৌঁছেছে ছয় সদস্যের জাতীয় মানবাধিকার কমিশনে র প্রতিনিধি দল। এরপরই তারা সিতাই বিধানসভা কেন্দ্রের জামাদার বস এলাকায় রাজনৈতিক সন্ত্রাস আক্রান্ত ও নিহত মানুষের বাড়িতে পৌঁছে গেলেন তারা। এদিন সিতাই বিধানসভা কেন্দ্রের দিনহাটা ১ নম্বর ব্লকের জামাদার বস এলাকায় নিহত বিজেপি কর্মী হারাধন রায় ও আহত বিজেপি কর্মী চন্দন রায় পরিবারের লোকেদের সাথে দেখা করেন। সেখানে গিয়ে পরিবারের লোকেদের সাথে কথা বলার পাশাপাশি ঘটনাগুলির বিস্তারিত বিবরণ শোনেন। এই প্রতিনিধিদলে মাত্র তিনজন সদস্য ছিল বলে জানা গেছে। সেখানে বিস্তারিত তথ্য সংগ্রহ করে তারা সরাসরি দিনহাটা থানায় চলে আসেন। এদিন সেখানে সাংবাদিকরা ওই প্রতিনিধি দলকে প্রশ্ন করলে তারা এই সফর নিয়ে কোনোরকম মুখ খুলতে চাননি। অন্যদিকে সন্ত্রাসে আক্রান্ত কর্মীদের পরিবারের লোকেরা জানান, এদিন মানবাধিকার কমিশনের প্রতিনিধিদল এসে তাদের বিভিন্ন কথাবার্তা শোনেন তারা জানিয়েছেন দ্রুত সব সমস্যার সমাধান করা হবে এমনটাই বলছেন পরিবারের লোকেরা।

জাতীয় মানবাধিকার কমিশনে র প্রতিনিধি দল দিনহাটা, সিতাইয়ে

অনান্য খবর- হ্যারিকেন ঝড়ে পর্যুদস্ত ইউক্রেন, সেমিতে ডেনমার্কের মুখোমুখি ইংল্যান্ড

পরের খবর- কাপড়ের মাস্কেই রুখতে পারে করোনা! কিভাবে পড়বেন সেই মাস্ক , জানালো WHO

মাস্কহীন মুখ মানেই মহাবিপদ। করোনা সংক্রমণ এড়াতে মুখ ডাকতে হচ্ছে মাস্কে। কিন্তু কী ধরনের মাস্ক পরলে সম্পূর্ণভাবে এড়ানো যাবে করোনা সংক্রমণ? উঠছে প্রশ্ন। একদিকে যখন নিজেকে সুরক্ষিত রাখতে সার্জিক্যাল মাস্ক ব্যবহার করছেন অনেকে, তখন কাপড়ের মাস্ক বেছে নিচ্ছেন বহু মানুষ। যদিও কাপড়ের মাস্ক আদৌ সুরক্ষা দিতে পারে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে বিশেষজ্ঞ মহলের একাংশ। যদিও কাপড়ের মাস্কেই আটকাবে করোনা, সম্প্রতি জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ( WHO)। তবে এক্ষেত্রে মেনে চলতে হবে একগুচ্ছ সতর্কবিধি।

অনান্য খবর- চিকিৎসক দিবস পালিত হল কোচবিহার মহারাজা জিতেন্দ্র নারায়ন মেডিকেল কলেজ হাসপাতালে

দিলীপ ঘোষ আলিপুরদুয়ার আসতেই দুধ ছেকে সোনা বের করার আর্জি জানাল তৃণমূল

WHO-এর কথায়, কাপড়ের মাস্ক বেছে নিচ্ছেন অনেকেই। কিন্তু এক্ষেত্রে নিয়ম মেনে মাস্ক না পরলে নেমে আসতে পারে বড় বিপদ। করোনা সংক্রমণ ঠেকাতে পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে বিশেষ নজর রাখার কথা বারবার বলে এসেছে WHO। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কথায়,কাপড়ের মাস্ক পরলে মাস্ক ছোঁয়ার আগে ভালোভাবে ধুয়ে নিতে হবে হাত। নোংরা হাতে কিছুতেই ছোঁয়া যাবে না মাস্ক। এক্ষেত্রে মুখের দুপাশ যেন কোনওভাবে ফাঁকা না থাকে তা সুনিশ্চিত করতে হবে। নাক, মুখ ও থুতনি সম্পূর্ণ ঢাকতে হবে মাস্কে। ঘনঘন মাস্কে হাত দিলে হাতের জীবানু মাস্কে লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। এক্ষেত্রে বারবার মাস্কে হাত দেওয়া থেকে বিরত থাকতে হবে। মাস্ক খোলার পরেই তা মুখের থেকে সরিয়ে নিতে হবে। কানের উপর থেকে বা মাথার পেছন দিয়ে খুলতে হবে মাস্ক।পুরো খবর 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments