Saturday, April 20, 2024
Homeদেশজম্মু কাশ্মীর সীমান্তে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই আজ ভোর থেকে

জম্মু কাশ্মীর সীমান্তে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই আজ ভোর থেকে

12/03/2022 : আজ ভোরবেলা থেকেই জম্মু ও কাশ্মীরের দুই জায়গায় জঙ্গীদের সাথে নিরাপত্তা বাহিনীর এনকাউনটার শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ।
একটি এনকাউনটার চলছে কাশ্মীরের গন্ধেরওয়ালের সের্চ এলাকায়। এখানে দুই পক্ষের গুলির লড়াই এখনও চলছে। এখনও পর্যন্ত এখানে গুলির লড়াইয়ে লস্কর ই তৈবার এক জঙ্গীর মৃত্যূ হয়েছে বলে জানা যাচ্ছে।
এদিকে কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনী দ্বিতীয় অপারেশনটি চালাচ্ছে। এখানে অবশ্য গুলির লড়াইয়ের সূত্রপাত হয়েছিল গতকালই। জঙ্গীদের গুলিতে এখানে একজন পঞ্চায়েত নেতা আহত হয়েছিলেন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায় নি।
আজ ভোরবেলা থেকেই নিরাপত্তা বাহিনী ও জঙ্গীদের মধ্যে গুলির লড়াই শুরু হয়ে গিয়েছিল ব্যাপকভাবে। যদিও অকুস্থল সারা রাত্রি ঘিরে রেখেছিল নিরাপত্তা বাহিনী। আজ এনকাউনটারে জৈশ ই মহম্মদের এক শীর্ষ কমান্ডার সহ আরও এক জঙ্গীর মৃত্যূ হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। শীর্ষ পদের ঐ জৈশ কমান্ডারের নাম কামাল ভাই। 2018 সাল থেকে সে পুলওয়ামায় সক্রিয় ছিল বলে খবর রয়েছে পুলিশের কাছে। ঐ জঙ্গী আদতে পাকিস্তানের বাসিন্দা বলে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ। ঐ কমান্ডার ছাড়াও আরও এক জঙ্গীর মৃত্যূ হয়েছে পুলওয়ামায়।
এছাড়াও আর একটি পৃথক এনকাউনটারে কাশ্মীরের হান্দওয়ারা এলাকায় আরও এক জঙ্গীর মৃত্যূ হয়েছে। সুতরাং আজ পৃথক পৃথক এঁকাউনটারে কাশ্মীরে মোট চার জঙ্গীর মৃত্যূ হয়েছে। এছাড়াও এক জঙ্গীকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করা গিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments