Friday, April 26, 2024
Homeখেলাধূলাচাপের মুখে ম্যাচের হাল ধরলেন বঙ্গকন্যা রিচা ঘোষ, পাকিস্তানকে হারালো ভারত

চাপের মুখে ম্যাচের হাল ধরলেন বঙ্গকন্যা রিচা ঘোষ, পাকিস্তানকে হারালো ভারত

ঠাণ্ডা মাথায় জেমাইমার সঙ্গে ম্যাচের হাল ধরেন বঙ্গকন্যা রিচা ঘোষ। চাপের মুখে কার্যকরী ইনিংস খেলে দলকে জেতান তিনি।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই হাড্ডাহাড্ডি ম্যাচের সাক্ষী থাকল ক্রিকেটদুনিয়া। টানটান ম্যাচে বারবার ম্যাচের রঙ পালটে গেল। অবশেষে রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেল ভারত। 

মহাম্যাচের আগেই চোট পেয়ে ছিটকে যান দলের সহ অধিনায়ক স্মৃতি মান্ধানা। তাঁর অভাব বেশ ভোগায় ভারতকে। মাত্র ১৫০ রানের টার্গেট তুলতে বেশ সমস্যায় পড়েন হরমনপ্রীতরা। সেই সঙ্গে চিন্তায় রাখবে ভারতের ডেথ বোলিংও। ম্যাচের শুরু থেকে পাক ব্যাটারদের একেবারেই রান করতে দেননি রাধা যাদবরা। কিন্তু শেষের ওভারগুলিতে প্রচুর রান দিয়ে ফেলেন দীপ্তি শর্মারা।

টসে জিতে ব্যাট করে পাকিস্তান। দ্বিতীয় ওভারেই ওপেনার জাভেরিয়া খানের উইকেট তুলে নেন দীপ্তি শর্মা। ভারতীয় স্পিনারদের দাপটে একের পর এক উইকেট হারাতে থাকে পাকিস্তান। প্রথম ১০ ওভারে মাত্র ৫৮ রান ওঠে। তবে অন্যদিকে উইকেট পড়লেও ক্রিজে জমে গিয়েছিলেন পাক অধিনায়ক বিসমা মারুফ। হাফসেঞ্চুরি করে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। অধিনায়ককে যোগ্য সঙ্গত করেন আয়েশা নাসিম। ৪৩ রানের ক্যামিও ইনিংস খেলে দলকে ১৪৯ রান পর্যন্ত  পৌঁছে দেন। 

১৫০ রান তাড়া করতে নেমে ভারতকে প্রথমে খুব একটা সমস্যার মধ্যে পড়তে হয়নি। পাওয়ার প্লের শেষ ওভারে ইয়াস্তিকা ভাটিয়া আউট হয়ে গেলেও রানের গতি কমেনি ভারতের। শেফালি ভার্মা, জেমাইমা রডরিগেজ-সকলেই রান করেন। কিন্তু ১০ ওভারের পর থেকে রান তোলার গতি একেবারে কমে যায়। তবে ঠাণ্ডা মাথায় জেমাইমার সঙ্গে ম্যাচের হাল ধরেন বঙ্গকন্যা রিচা ঘোষ। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments