Friday, April 19, 2024
Homeরাজনীতিগোয়া বিধানসভা নির্বাচনে প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল

গোয়া বিধানসভা নির্বাচনে প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল

গোয়া বিধানসভা নির্বাচনের ( Goa Assembly Election 2022) জন্য প্রথমদফার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। ৪০টি আসনের মধ্যে ১১টি আসনের জন্য প্রার্থীদের নাম প্রকাশ করল ঘাসফুল শিবির। তালিকায় নিঃসন্দেহে সবচেয়ে বড় নাম লুইজিনহো ফালেইরো (Luizinho Faleiro)। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলের টিকিটে লড়বেন ফতোরদা কেন্দ্র থেকে। এছাড়াও তালিকায় রয়েছে একাধিক বড় নেতার নাম।

গোয়ার অভিজ্ঞ রাজনীতিবিদ চার্চিল আলেমাও লড়বেনব বেনাউলিম কেন্দ্র থেকে। পাশাপাশি গোয়া তৃণমূলের সভাপতি কান্দোলকর কিরণকেও প্রার্থী করা হয়েছে আলদোনা কেন্দ্রে। উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভা নির্বাচন। মসনদ দখলের লক্ষ্যে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে তৃণমূল। ইতিমধ্যেই গোয়ায় MGP-র সঙ্গে জোটও করেছে তৃণমূল। প্রথম দফায় ১১ জন ছাড়াও আরও ১৯ কেন্দ্রে তারা প্রার্থী দিতে পারে বলে দলীয় সূত্রে খবর। দ্বিতীয় দফার প্রার্থী তালিকাও খুব শীঘ্রই ঘোষিত হবে বলে জানা গিয়েছে। বুধবার থেকেই প্রার্থীরা প্রচার শুরু করবে বলে খবর।

অন্যদিকে, মঙ্গলবারই গোয়া তৃণমূলের নতুন সাংগঠিনক কমিটির পদাধিকারীদের নামও প্রকাশ করা হয়েছে। সেই তালিকা অনুযায়ী, গোয়া তৃণমূলের নতুন সভাপতি হয়েছেন কান্দোলকর কিরণ। টুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় তৃণমূলের রাজ্য কমিটিতে মোট ৬৮ জন পদাধিকারী রয়েছেন। সহসভাপতি হিসাবে কাজ করবেন ৯ জন। এই তালিকায় নাম রয়েছে নাফিসা আলির। ২০০৪-এর লোকসভা ভোটে কংগ্রেসের টিকিটে দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন নাফিসা। এছাড়া তৃণমূলের গোয়া রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন। সম্পাদকের পদে ২৮ জন ও এক্সিকিউটিভ সদস্যের তালিকায় নাম রয়েছে ১৯ জনের। ঘোষণা করা হয়েছে গোয়া যুব তৃণমূলের রাজ্য কমিটিও। এই কমিটির সভাপতি জয়েশ শেটগাঁওকর। যুবর সহসভপতি ৩ জন ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৭ জন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments