Friday, April 19, 2024
Homeঝাড়গ্রামগোপীবল্লভপুরের বাকড়া গ্রামে উদ্ধার প্রায় ১০ ফুটের পাইথন

গোপীবল্লভপুরের বাকড়া গ্রামে উদ্ধার প্রায় ১০ ফুটের পাইথন

ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুরের বাকড়া গ্রামে উদ্ধার প্রায় ১০ ফুটের পাইথন সাপ বন্যপ্রাণ রক্ষায় সচেতনতার পরিচয় দিলেন বাকড়া গ্রামের বাসিন্দারা । গ্রামবাসীদের উদ্যোগে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১ নং ব্লকের বাকড়া গ্রামের সিঙ্গারী খালের পাড়ের মঙ্গলবার দুপুরে উদ্ধার হলো একটি প্রায় দশফূট লম্বা একটি বিশালাকার পাইথন সাপ । গ্রামের সাহসী ব্যক্তি গালু পাত্রের নেতৃত্বে অন্যান্য গ্রামবাসীদের চেষ্টায় সাপটি উদ্ধার হয় । গ্রামের যুবক বিশ্বজিৎ মহাপাত্র জানান , “এদিন সকালে গরু চরাতে গিয়ে গ্রামের দুই মহিলা লক্ষ্য করেন খাল পাড়ের খেজুর গাছে জড়িয়ে রয়েছে একটি বিশালকার সাপ ।

পরের খবর –হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করে মালিকদের হাতে তুলে দিল দিনহাটা থানার পুলিশ

তাঁরা গ্রামবাসীদের খবর দেন । গ্রামবাসীরা গিয়ে পরিবেশ ও বনপ্রাণ সচেতনতার পরিচয় দিয়ে সাপটিকে উদ্ধার করেন।” ইতিমধ্যে সিভিক ভলেন্টিয়ার ও গ্রামবাসীদের সূত্রে প্রশাসন ও বনদ্প্তরের কাছে খবর যায়‌ । দুপুর দুটো নাগাদ বনদপ্তরের কর্মীরা গ্রামে এসে সাপটিকে নিজেদের হেফাজতে নেন।

পরের খবর- WTC FINAL: ২১৭ রানে থমকে গেল ভারতের প্রথম ইনিংস, সর্বোচ্চ ৪৯ করলেন আজিঙ্কা রাহানে

গোপীবল্লভপুরের বাকড়া গ্রামে উদ্ধার প্রায় ১০ ফুটের পাইথন

অনান্য খবর- কোচবিহারে বন্যা পরিস্থিতি, দুই নদীতে হলুদ সংকেত, জল বাড়ছে তোর্সা নদীতেও

মঙ্গলবার রাত থেকে লাগাতার বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে কোচবিহার জেলা জুড়ে । কোচবিহার জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে বুধবার সকাল আটটা পর্যন্ত কোচবিহারে বৃষ্টিপাত হয়েছে 112.60 মিলিমিটার, মাথাভাঙা সর্বাধিক বৃষ্টিপাত হয়েছে এইদিন, 145.00 মিলিমিটার। একইভাবে তুফানগঞ্জ বৃষ্টিপাত হয়েছে 108.50 মিলিমিটার। প্রবল বৃষ্টিপাতের কারণে এবং পাহাড় থেকে জল ছাড়ার কারণে ক্রমাগত জল স্তর বৃদ্ধি পাচ্ছে কোচবিহার প্রতিটি নদীতে ।

পরের খবর- হাওড়া টিকিয়াপারা রেল বস্তিতে শিশুদের পাশে আরোহী ফাউন্ডেশন অব ইন্ডিয়া

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, মাথাভাঙ্গার মানসী নদী এবং বাংলাদেশ সীমান্ত সংলগ্ন তিস্তা নদীতে হলুদ সংকেত জারি করা হয়েছে । জলস্তর বৃদ্ধি পাচ্ছে তোর্সা নদীতেও । তবে এখনো পর্যন্ত তোর্সা নদী তে কোন রকম সংকেত জারি করা হয়নি। তোর্সা নদীর জল স্তর বৃদ্ধির কারণে কোচবিহার শহর সংলগ্ন হরিণচড়া, রানিবাগান, পানিশালা কারিশাল এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এখনো পর্যন্ত প্রায় চল্লিশের বেশি ভারী জল পরিবেষ্টিত হয়ে রয়েছে । বৃষ্টিপাত এই রকম ভাবেই চলতে থাকলে রাতের মধ্যে জলস্তর আরো বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করছে জেলা প্রশাসন। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments