Friday, April 19, 2024
Homeকোচবিহারকোচবিহার জেলাশাসকের করণে বিড়ি কর্মীদের স্মারকলিপি প্রদান

কোচবিহার জেলাশাসকের করণে বিড়ি কর্মীদের স্মারকলিপি প্রদান

আজ কোচবিহারের জেলাশাসকের করণে বিড়ি কর্মীদের আবাস যোজনা প্রকল্পের জন্য দ্বিতীয় কিস্তি না পাওয়ায় তাদের আজকে স্মারকলিপি প্রদান করা হয় বলে জানা গেছে।

তাদের দাবি, বিরি কর্মীদের আবাস যোজনা প্রকল্পের জন্য আবেদন করার পর 2016 সালে প্রথম কিস্তি ৩৭হাজার ৫০০ টাকা বাবদ দেওয়া হলেও পরে কিস্তির জন্য সার্ভে করে দ্বিতীয় কিস্তি দেওয়ার কথা জানানো হয়।

তাদের জানানো হয় প্রথম কিস্তি দেবার পর ছাদের ঢালাইয়ের পর দ্বিতীয় কিস্তি দেওয়া হবে। কিন্তু২০১৭ সালে লিন্টার অবধি ঢালাই এর পরও এখনও অবধি ২০২২ এও তারা দ্বিতীয় কিস্তি পায়নি বলে দাবি জানান।

কোচবিহার জেলা এনটিউসির সম্পাদিকা মমতা ঘোষ জানান, আমরা দুদিন আগে সেন্ট্রাল শ্রম দপ্তর কে এ বিষয়ে জানানোর জন্য গিয়েছিলাম কিন্তু তারা জানান মার্চ মাসের 28 তারিখ নাগাদ নতুন এক বিল পাস হয় এবং সেই বিলের রিসিভ আমাদের দেওয়া হয়। যেখানে স্পষ্ট লেখা আছে যতদিন না বিড়ি কর্মীরা তাদের ছাদ ঢালাই করছে ততদিন পর্যন্ত ওরা দ্বিতীয় কিস্তি পাবে না। আজ আমাদের এই বিষয়ে দাবী যে এক সাধারন বিড়ি কর্মী ৩৭৫০০ টাকায় কী করে একটা ছাদ ঢালাই দেবে। কেন্দ্রীয় সরকার যে এই জনস্বার্থবিরোধী নীতি নিয়েছে এর প্রতিবাদে আজকে আমাদের এই ডেপুটেশন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments