Wednesday, April 24, 2024
Homeকোচবিহারকোচবিহার চিলকিরহাটে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে ব্যাপক বিশৃঙ্খলা, হিমশিম খেলো পুলিশ

কোচবিহার চিলকিরহাটে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে ব্যাপক বিশৃঙ্খলা, হিমশিম খেলো পুলিশ

নিজস্ব সংবাদদাতাঃ সোমবার থেকে দুয়ারে সরকার প্রকল্পে মিলবে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম। বিধানসভা ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি রেখে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ১ সেপ্টেম্বর থেকে রাজ্যে চালু হচ্ছে এই প্রকল্প।মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ২৫ থেকে ৬০ বছর বয়সী মহিলারা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেতে আবেদন করতে পারবেন।

লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিলিকে কেন্দ্র করে কোচবিহার ১ নং ব্লকের চিলকিরহাটে চূড়ান্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয়। স্থানীয় কান্তেশ্বরী উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পে ভোর থেকেই লম্বা লাইন পড়ে যায়। কয়েক হাজার মহিলা ভিড় করেছেন লাইনে। সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। অবস্থা সামাল দিতে মাইকে চলে প্রচার। ভিড়ের কারণে উধাও দূরত্ব বিধি, অনেকেরই নেই মাস্ক।

কোচবিহার চিলকিরহাটে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম তুলতে ব্যাপক বিশৃঙ্খলা, হিমশিম খেলো পুলিশ

রাজ্য সরকারের এই প্রকল্পে জেনারেল ক্যাটেগরি পরিবারের কর্ত্রীকে মাসিক ৫০০ টাকা এবংতফসিলি জাতি ও উপজাতি পরিবারের কর্ত্রীকে প্রতি মাসে ১ হাজার টাকা করে দেওয়া হবে।অর্থাৎ, যোগ্য জেনারেল কাস্ট পরিবার বছরে ৬ হাজার টাকা ও SC, ST এবং OBC পরিবার বছরে ১২ হাজার টাকা করে পাবে।এর ফলে উপকৃত হবেন ১ কোটি ৬০ লক্ষ মহিলা।

বামনহাটে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্ট এর শুভ সূচনা

নিজস্ব সংবাদদাতাঃ খেলা দিবস উপলক্ষে দিনহাটা ২ নং ব্লকের বামনহাটে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্ট শুরু হল। গতকাল ১৬ ই আগস্ট রাজ্যের খেলা দিবস পালিত হয় সর্বত্র, তার অঙ্গ হিসেবে আজ মঙ্গলবার মহাকালহাট উচ্চ বিদ্যালয়ের মাঠে ১দিবসীয় ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্টের শুভ সূচনা হলো। জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করেন বামনহাট অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি মৃনাল কুমার ভাদুড়ী এছাড়া উপস্থিত ছিলেন বামনহাট ১ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক কুমার ভট্টাচার্য, পঞ্চায়েত সদস্য সহ অন্যান্যরা।

Read More –মাতঙ্গিনী হাজরা অসমের স্বাধীনতা দিবসে মোদীর বেফাঁস মন্তব্যে তুলকালাম

এদিনের প্রথম খেলায় অংশ নেয় দিশা ফুটবল একাডেমি কোচবিহার এবং নিগমনগর নিগমানন্দ ফুটবল একাডেমি। জানা গেছে এদিন বিকেলে দিনহাটার প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ উপস্থিত থাকবেন। এদিনের ফুটবল টুর্নামেন্ট প্রসঙ্গে বা গ্রাম পঞ্চায়েত প্রধান দীপক কুমার ভট্টাচার্য বলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির খেলা হবে দিবসকে সামনে রেখে গতকাল আমরা ফুটবল খেলার উদ্বোধন করেছিলাম। আজ দলীয় পতাকা উত্তোলন করে এই টুর্নামেন্ট শুরু হয়। ৮ দলীয় এই টুর্নামেন্টে ঘিরে মানুষের উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোচবিহার জেলা তৃনমূল কংগ্রেসের সদ্য দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান উপস্থিত থাকবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments