Wednesday, April 24, 2024
Homeআলিপুরদুয়ারকরোনা সন্দেহে নন কোভিড মৃত ব্যক্তিকে শ্মশানে নিতে অস্বীকার,মানবিক রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার

করোনা সন্দেহে নন কোভিড মৃত ব্যক্তিকে শ্মশানে নিতে অস্বীকার,মানবিক রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার

আলিপুরদুয়ার,মিল্টন সরকারঃ

ফের একবার মানবিকতার পরিচয় দিলো রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার । নন কোভিড এক মৃত ব্যক্তির সৎকারে এগিয়ে এলো রেড ভলেন্টিয়ার্স। করোনা পরিস্থিতিতে দেশজুড়ে সাধারণ মানুষ আতঙ্কিত । সেই আলিপুরদুয়ারের অরবিন্দ নগর এলাকার এক নন কোভিড মৃত ব্যক্তির সৎকারে এগিয়ে আসে রেড ভলেন্টিয়ারের সদস্যরা । জানা গেছে ওই ব্যক্তি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, করোনা টেস্ট করলে রিপোর্ট নেগেটিভ আসে। এরপরে বুধবার রাতে তিনি ব্রেন স্ট্রোক করে মারা যান। কিন্তু করোনা সন্দেহের জেরে কেউ ওই ব্যক্তিকে সৎকার করতে নিয়ে যেতে রাজি হয়নি। শেষমেশ খবর পেয়েই রেড ভলেন্টিয়ার সদস্যরা বাড়িতে পৌছে মৃত ব্যক্তিকে শববাহী গাড়িতে তুলে শ্মশানে নিয়ে গিয়ে দেহ সৎকার করেন । উপস্থিত ছিলেন রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার এর সুজন মজুমদার, চিরঞ্জিত ভাওয়াল, প্রশান্ত ঘোষ, রাজদীপ সেনগুপ্ত, সৌরিশ দাশগুপ্ত।

অনান্য খবর- জাতীয় চিকিৎসক দিবসে গোপীবল্লভপুর থানার পক্ষ থেকে ডাক্তারদের সম্মাননা

রেড ভলেন্টিয়ার্স এর সদস্য সুজন মজুমদার বলেন, রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার সদর আমরা করোনা আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে পৌছে দেওয়া, বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া সহ বিভিন্ন কাজ করে থাকি। আজ আমাদের কাছে খবর আসে এক ব্যক্তি কে করোনা সন্দেহে পরিবার এবং পাড়াপ্রতিবেশিরা সৎকারে ভয় পাচ্ছিলেন। এরপর আমরা খবর পেয়েই ততক্ষনাত ছুটে আসি এবং সৎকারের ব্যবস্থা করি। আগামী দিনেও প্রতিটি সময় রেড ভলেন্টিয়ার্স মানুষের পাশে একইভাবে থাকবে।

অনান্য খবর- বিবেকানন্দের তিরোধান দিবসে আলিপুরদুয়ার রামকৃষ্ণ আশ্রমে স্যানিটাইজ তৃণমূল ছাত্র পরিষদ

করোনা সন্দেহে নন কোভিড মৃত ব্যক্তিকে শ্মশানে নিতে অস্বীকার,মানবিক রেড ভলেন্টিয়ার্স আলিপুরদুয়ার

পরের খবর- শিলিগুড়ি ঝঙ্কার মোড়ে নাকা তল্লাশি, টোটো যাত্রীর থেকে উদ্ধার ৮০ লাখ টাকা

টোটোয় করে নিয়ে যাওয়া হচ্ছিল প্রায় ৮০ লাখ টাকা। তল্লাশি চালাতে গিয়ে টাকা ভর্তি ব্যাগ দেখে চক্ষু চড়কগাছ পুলিশের। এত টাকা একসঙ্গে নিয়ে যাওয়া হলেও কোনও নথি দেখাতে পারেননি টোটোয় সওয়ার যাত্রী। আদর্শ নির্বাচনী আচরণ বিধি জারি থাকায় কমিশনের গাইডলাইন অনুযায়ী, ভিডিওগ্রাফি করে টাকা তুলে দেওয়া হয় আয়কর দফতরের হাতে। ওই ব্যক্তিকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ আয়কর দফতরে খবর দিলে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়। ভোটের আগে শিলিগুড়িতে হিসেব বহির্ভূত এত টাকার হদিশ মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার শিলিগুড়িতে কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। এর আগেও এরকম টাকা উদ্ধার হয়েছে। বিধানসভা ভোটে এই টাকা কোনওভাবে বযবহার হতো কি না তা খতিয়ে দেখছে পুলিশ। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments