Saturday, April 20, 2024
HomeBreaking newsএক ধাক্কায় ৫০ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম। সাধারণ মানুষের পকেটে কোপ

এক ধাক্কায় ৫০ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম। সাধারণ মানুষের পকেটে কোপ

ফের সাধারণ মানুষের পকেটে বড়সড় ধাক্কা। দাম বাড়ল রান্নার গ্যাসের। এক ধাক্কায় ৫০ টাকা বাড়ল গার্হস্থ্য সিলিন্ডারের দাম। মূলত, এই সিলিন্ডারগুলিই বাড়িতে রান্নার কাজে ব্যবহার হয়। ফলে এই দাম বৃদ্ধির ফলে সরাসরি সাধারণ মানুষের পকেটে কোপ পড়তে চলেছে।

বুধবার Oil Marketing Companies(OMCs)- এর তরফে গ্যাস সিলিন্ডার পিছু 50 টাকা করে দাম বৃদ্ধি করা হয়েছে। এরফলে কলকাতা-সহ দেশের অন্য শহরেও দাম বেড়েছে জ্বালানির।

শুধুমাত্র ১৪.৫ কেজির সিলিন্ডারের ক্ষেত্রেই যে জ্বালানি দামি হয়েছে, তা নয়। ৫ কেজির গার্হস্থ্য সিলিন্ডারের ক্ষেত্রেও দাম বেড়েছে গ্যাসের। ৫ কেজির সিলিন্ডার পিছু ১৮ টাকা করে দাম বৃদ্ধি করা হয়েছে।

এই দাম বৃদ্ধির ফলে সরাসরি সাধারণ মানুষের পকেটে কোপ পড়তে চলেছে। এমনিতেই Lpg-তে বর্তমানে কেন্দ্রের তরফে ভর্তুকি তুলে নিয়েছে। ফলে কার্যত সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গিয়েছে Lpg-এর দাম। এরমধ্যেও দাম বেড়েই চলেছে LPG সিলিন্ডারের।

আজ, বুধবার থেকে কলকাতায় ৫০ টাকা বেড়ে ১৪.২ কেজি ঘরোয়া রান্না গ্যাসের সিলিন্ডারের দাম দাঁড়াল ১ হাজার ৭৯ টাকায়। এর আগে গত ১৯ মে, তিনটাকা বেড়েছিল রান্নার গ্যাসের মূল্য। দাম হয়েছিল ১ হাজার ২৯ টাকা। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments