Thursday, March 28, 2024
Homeউত্তরবঙ্গউত্তরবঙ্গে সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। সব জেলাতেই চলছে বৃষ্টিপাত

উত্তরবঙ্গে সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। সব জেলাতেই চলছে বৃষ্টিপাত

উত্তরবঙ্গে সময়ের আগেই বর্ষা প্রবেশ করেছে। সব জেলাতেই চলছে বৃষ্টিপাত। কিন্তু দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কোনও লক্ষণ নেই। রাজ্যবাসীর প্রশ্ন দক্ষিণবঙ্গে কবে হবে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তবে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার কলকাতার আকাশ থাকবে মেঘলা। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।
এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। বৃষ্টি হয়েছে ০.৭ মিলিমিটার।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আপাতত কোনও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। নেই কোনও একটানা বৃষ্টির সম্ভাবনাও। মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই আপাতত নেই বলে মনে করছেন আবহাওয়াবিদরা। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে পারে জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্যদিকে, উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টিপাত। তবে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে বলে জানা গিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দুই জেলা কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। মালদা ও দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের উপরে দিকের পাঁচ জেলায় হালকা মাঝারি বৃষ্টি চলবে আরও কয়েকদিন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments