Saturday, April 20, 2024
HomeBreaking newsআরও ১৪ দিনের জেল হেফাজতে নির্দেশ পার্থ-অর্পিতার,জামিনের আবেদন খারিজ

আরও ১৪ দিনের জেল হেফাজতে নির্দেশ পার্থ-অর্পিতার,জামিনের আবেদন খারিজ

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Teacher Recruitment) আর ১৪ দিনের জেল হেফাজত পার্থ-অর্পিতার। এদিন নির্দেশ মতোই আদালত কক্ষে পেশ করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) । সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী এদিন আদালতে তাঁর স্বাস্থ্যের অবনতির কথা উল্লেখ করে জামিনের আবেদন করেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজেও হাত জোড় করে আবেদন করেন বলে সূত্রের খবর। কিন্তু জামিনের আবেদন খারিজ করে দেন বিচারপতি। তবে এদিন অর্পিতা মুখোপাধ্যায় বা তাঁর আইনজীবী জামিনের কোনও আবেদন জানাননি।

৫ অগাস্ট SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ এবং অর্পিতাকে (Partha Chatterjee And Arpita Mukherjee) ১৪ দিনের জেল হেফাজতের রায় দেয় ব্যাঙ্কশাল আদালত। ১৪ দিন পর এদিন আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে (Partha Chatterjee and Arpita Mukherjee)। আদালতে ভগ্নস্বাস্থ্যের কথা উৎত্থাপন করে হাত জোড় করে জামিনের আবেদন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী শুনানি চলাকালীন তাঁর শারীরিক সমস্যা বিস্তারিতভাবে তুলে ধরেন। তিনি বলেন, ”হিমোগ্লোবিন কমেছে, রক্তে বেড়েছে ক্রিয়েটিনিন।” শৌচাগারেও যেতে পারেন না বলে দাবি। পার্থর আবেদন শুনে পালটা আদালতে ইডির আইনজীবী বলেন, ”এই বয়সে এই সমস্যা অস্বাভাবিক নয়।” সূত্রের খবর, যৌথ সম্পত্তি সহ একাধিক বিষয়ে জেরা করতে ফের পার্থ-অর্পিতার কাছে জেলে যাবে ইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত থাকার অভিযোগ উঠেছে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, গয়না এবং বিদেশি মুদ্রা সহ একাধিক নথি । দু’জনের যৌথ সম্পত্তির হদিশও মিলেছে। সেই নিয়ে ইডি আধিকারিকরা বার বার জেরা করেন দুই অভিযুক্তকে। বুধবার বেলা ১২টা নাগাদ প্রেসিডেন্সি সংশোধনাগারে (Presidency Correctional Home) যায় ৩ সদস্যের একটি ইডি টিম। মঙ্গলবার আলিপুর মহিলা সংশোধনাগারে এই মামলায় আরেক অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করেন ইডি-এর আধিকারিকরা। ইডি হেফাজতে থাকাকালীন একাধিক বার সংবাদ মাধ্যমের সামনে ষড়যন্ত্রের তত্ত্বে সরব হন।

রাতভর জিজ্ঞাসাবাদের পরে ২২ জুলাই গভীর রাতে গ্রেপ্তার হন তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) । নাকতলার বাড়ি ছেড়ে আদালতের নির্দেশে তাঁকে থাকতে হয়েছে হাসপাতালে। তবে বেশিরভাগ সময়টাই কেটেছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির হেফাজতে। শেষে ৫ অগাস্টের পর থেকে পার্থ চট্টোপাধ্যায়ের ঠিকানা প্রেসিডেন্সি সংশোধনাগারের সেল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments