Friday, April 26, 2024
Homeখেলাধুলাআম্পায়ারের ভুল সিদ্ধান্তের জেরে আউট বিরাট কোহলি, উঠছে প্রশ্ন

আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জেরে আউট বিরাট কোহলি, উঠছে প্রশ্ন

ভুল আম্পায়ারিং এখন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। প্রায় প্রতি ম্যাচেই ক্রিকেটাররা ভুল আম্পায়ারিংয়ের শিকার হচ্ছেন। ফিল্ড আম্পায়াররা এতদিন ভুল আম্পায়ারিং করেছিলেন। কিন্তু, এবার তৃতীয় আম্পায়ারও ভুল করে বসলেন। যা নিয়ে নিন্দায় সরব হয়েছে নেট দুনিয়া।

গতকাল নিউজিল্যান্ডের সঙ্গে প্রথম টেস্টের প্রথম দিন ৩০তম ওভারের শেষ বলে ঘটনাটি ঘটে। বল করছিলেন আজাজ প্যাটেল। ক্রিজে ছিলেন বিরাট কোহলি। সেই সময় আজাজের একটি বল ফ্রন্টফুট ডিফেন্স করেন বিরাট। LBW-র আপিল করেন নিউ জিল্যান্ড প্লেয়াররা। আম্পায়াররা সেটিকে আউট দিয়ে দেন। এরপর রিভিউ নেন বিরাট। ভিডিওতে দেখা যায়, বলটা ব্যাটে লেগে তারপর প্যাডে লাগে। আল্ট্রাএজেও দেখা যায় সেটি। কিন্তু সবাইকে তাক লাগিয়ে সেটিকে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার।

এই সিদ্ধান্তে সবাই চমকে যান। ধারাভাষ্যকার থেকে শুরু করে সমর্থক সবাই। বিরাট কোহলির এরপর দীর্ঘক্ষণ ফিল্ড আম্পায়ার অনিল চৌধুরির সঙ্গে মাঠেই কথা বলেন। শেষমেষ বিষন্ন মুখে ফিরে যেতে হয় তাঁকে। সেই সময় কোচ রাহুল দ্রাবিড়ও কিছুটা অবাক হন আম্পায়ারের সিদ্ধান্ত দেখে। প্যাভিলিয়নে ফিরে দেখা যায় কপাল চাপড়াচ্ছেন বিরাট।

এটাই প্রথমবার নয়, প্রথম টেস্টেও একই ঘটনা ঘটেছিল। একাধিকবার আম্পায়ার ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, যার জেরে রিভিউ নিতে হয়েছিল প্লেয়ারদের। সেই ঘটনারই পুনরাবৃত্তি হচ্ছে। এই ঘটনার পর বিভিন্ন মহল থেকে আম্পায়ারিংয়ের নিন্দা হতে থাকে। টুইটে ঘটনার ভিডিও শেয়ার করে দেখানো হয়, বল আগে ব্যাটে লেগেছিল তারপর গিয়ে তা প্যাডে লাগে। কেউ কেউ আম্পায়ারকে অন্ধ বলেন, কেউ আবার বিরাটের ভাগ্যকে দোষ দেন। একজন বলেন, অন্য স্তরের আম্পায়ারিং।

এই সিদ্ধান্তকে থার্ডক্লাস আম্পায়ারিং বলেছেন বিশিষ্ট হাস্য অভিনেতা পরেশ রাওয়াল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments