Saturday, April 20, 2024
Homeখেলাধূলাআজ সাংবাদিক বৈঠক করবেন বিরাট কোহলি! কি উঠে আসবে বক্তব্যে? জল্পনা তুঙ্গে

আজ সাংবাদিক বৈঠক করবেন বিরাট কোহলি! কি উঠে আসবে বক্তব্যে? জল্পনা তুঙ্গে

আজ বুধবার বেলা একটা থেকে সাংবাদিক বৈঠক করবেন বিরাট কোহলি। কিন্তু, এই বৈঠকের মূল আলোচ্য বিষয় কী হতে চলেছে? অধিনায়কত্ব বিতর্কের পর এতদিন ধরে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের ক্যাপ্টেন মুখ বন্ধ করে ছিলেন। আশা করা হচ্ছে, এই বিতর্ক নিয়েই আজ তিনি কথা বলতে পারেন। দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে আজ মুম্বই থেকে ভার্চুয়াল প্রেস কনফারেন্স করবেন বিরাট। তবে এই সাংবাদিক বৈঠক নিয়ে জল্পনা যেন কিছুতেই থামতে চাইছে না। আসুন দেখে নেওয়া যাক, কোন কোন সম্ভাব্য বিষয়ের উপরে আলোচনা হতে পারে

হতে পারে একেবারে সাধারণ সাংবাদিক বৈঠক

কোনও বিদেশ সফরের আগে ভারতীয় ক্রিকেট দল সবসময়ই একটা সাংবাদিক বৈঠক করে থাকে। টিম হোটেলেই দলের কোচ এবং অধিনায়ক দেশের সংবাদমাধ্যমের সামনে নিজেদের লক্ষ্যের কথা জানান। তবে বুধবারের এই ভার্চুয়াল বৈঠকে রাহুল দ্রাবিড় উপস্থিত থাকবেন কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা থেকেই গিয়েছে। তবে অন্য সাংবাদিক বৈঠকের তুলনায় কোহলির কাছে যে এটা একেবারেই আলাদা হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ অধিনায়ক বিতর্কের পর এই প্রথমবার মুখ খুলতে চলেছেন।

অধিনায়কত্ব বিতর্ক!

মাঝখানে কেটে গিয়েছে একটা সপ্তাহ। গত ৮ জিসেম্বর সন্ধ্যা সাতটা বেজে ১৫ মিনিটে ভারতীয় ক্রিকেট বোর্ড আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করে। আগামী ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট ম্যাচ খেলা হবে। পাশাপাশি ১৮ সদস্যের দল ঘোষণা করা হলেও, এর মধ্যে অসাধারণত্ব কিছু ছিল না। তবে এর পরের টুইটটা দেখেই সকলের চোখ কপালে উঠে যায়।

বাম্পার ঘোষণা

প্রথম টুইটের ঠিক এক মিনিট পরেই আরও একটি টুইট করে BCCI। আর তাতেই বিতর্কের আগুন যেন দাবানল হয়ে ওঠে। বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করেছে যে ODI এবং T20I ফরম্যাটে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

আর এই একটা জায়গাতেই কোহলির সাংবাদিক বৈঠকের গুরুত্ব অনেকটাই বেড়ে যাচ্ছে। কারণ সিদ্ধান্ত ঘোষণার পর BCCI-র পক্ষ থেকে খুব বেশিকিছু আর জানানো হয়নি। বোর্ডের কাছে আর পাঁচটা সাধারণ ঘোষণার মতো, ভারতীয় ক্রিকেট দলের উন্নতির স্বার্থে এটাও একটা ঘোষণা। অন্যদিকে বিরাট নিজেও মৌনব্রত পালন করেছিলেন। টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে ভারত বিদায় নেওয়ার পরেই টি-২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়েছিলেন কোহলি। তারপর সেই দায়িত্ব এসে পড়েছিল রোহিতের কাঁধে। কিন্তু, কোহলি এটাও জানিয়েছিলেন যে তিনি ODI এবং টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্ব চালিয়ে যেতে চান। তারপরেও একদিনের ক্রিকেট দলের অধিনায়কত্ব তাঁর উপর থেকে সরিয়ে নেওয়া হল।

নীরবতা ভাঙলেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

বোর্ডের এই সিদ্ধান্তের পরেই সোশ্যাল মিডিয়া জুড়ে বিভিন্ন গুঞ্জন ছড়িয়ে পড়তে থাকে। কী যে হচ্ছে, সেটা কেউই ঠাহর করতে পারছিলেন না। এই ঘটনার চারদিন পরে মুখ খুললেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কেন এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, সেটাও বিশদে ব্যাখ্যা করা করলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments