Friday, April 19, 2024
Homeকোচবিহারঅবৈধ গাঁজা চাষের বিরুদ্ধে অভিযানে নামল তুফানগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী।

অবৈধ গাঁজা চাষের বিরুদ্ধে অভিযানে নামল তুফানগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী।

তুফানগঞ্জ:

তুফানগঞ্জ ১নম্বর ব্লকের বলরামপুর ১ও ২গ্রাম পঞ্চায়েতের চ্যাঁকাডোরা এলাকায় প্রায় ১১ বিঘা গাঁজা চাষ নস্ট করলো তুফানগঞ্জ প্রশাসন। তুফানগঞ্জ পুলিশ প্রশাসনের কাছে খবর পৌঁছতেই নড়ে চড়ে বসে এবং সেই খবরের ভিক্তিতে তুফানগঞ্জ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে বলরামপুর এলাকার চ্যাঁকাডোরার বিভিন্য বাড়ি ও চাষের খেতে অবৈধ ভাবে গাঁজা চাষ নস্ট করা হয়।

ছট পূজার ব্যবস্থা পরিদর্শনে গেলেন কোচবিহার সদর মহকুমা শাসক

কোচবিহারঃ
রাত পোহালেই ছট, প্রতিবছর কয়েক হাজার পূর্ণার্থী সমাগম ঘটে কোচবিহার তোরসা নদী তে। নদীর এপার এবং ওই পারে সংযোগের জন্য তৈরি করা হয় বাঁশের সাঁকো। দুই বছর আগে কোন এক অজ্ঞাত কারণেই এই সংকট এই দুর্ঘটনায় আহত হয়েছিলেন 50 জনের বেশি পুণ্যার্থী। তাই এই বছর কোনরকম বিপদের আশঙ্কা থাকতে চাচ্ছিনা জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে তোরসা নদীর বাঁশের সাঁকো সহ সমস্ত ব্যবস্থাপনা খতিয়ে দেখতে উপস্থিত হন কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমান। তিনি বলেন বাঁশের সাঁকো যতটা পোক্তভাবে তৈরি করার ততটাই করা হচ্ছে। বুধবারের মধ্যে সমস্ত কাজ শেষ করার চেষ্টা চালানো হচ্ছে। প্রথমেই পরীক্ষামুলকভাবে লোক উঠানো হবে তারপরে সব ঠিক থাকলে তবেই পারাপারের অনুমতি দেওয়া হবে। বাঁশের সাঁকোর পাশাপাশি থাকছে নৌকার ব্যবস্থা। থাকছে সিভিল ডিফেন্স। কোনরকম ঝুঁকি নিতে নারাজ মহাকুমা প্রশাসন মঙ্গলবার থেকে সুরক্ষা ব্যবস্থা আটসেট করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
প্রসঙ্গত সোমবার বিকেল থেকে সাকন শুরু হলে মঙ্গলবার সকালে সাগর মাছ বরাবর একটি অংশ জলের তোড়ে ভেসে যায় বলে অভিযোগ। বিষয়টি তৎক্ষণাৎ প্রশাসনের কানি পৌছলে তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করে। অন্য বছরের তুলনায় চলতি বছর সাকো ত তেস্ট পক্ত হবে বলে দাবি করছে প্রশাসন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments