Thursday, April 25, 2024
Homeকোচবিহারঅনন্ত মহারাজের আমন্ত্রণে কোচবিহার সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

অনন্ত মহারাজের আমন্ত্রণে কোচবিহার সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

কোচবিহার:
ফের কোচবিহার সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে তিনি বাগডোগরা বিমানবন্দরে নেমেছেন। রাতে শিলিগুড়িতে রয়েছেন, মুখ্যমন্ত্রী১৫ ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবার কোচবিহার যাবেন মমতা। সেখানে সার্কিট হাইসে থাকবেন তিনি। বুধবার গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে যোগ দেবেন মমতা।অনন্ত মহারাজের আমন্ত্রণে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রীর এই সফর বলে জানা গিয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি কোচবিহার ২ নম্বর ব্লকের বানেশ্বর গ্রাম পঞ্চায়েতের সিদ্ধেশ্বরী এলাকায় বীর চিলা রায়ের ৫১২তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। এরপর কোচবিহার শহর সংলগ্ন শিবযজ্ঞ মন্দিরে তাঁর যাওয়ার কথা রয়েছে।
এদিকে, চিলা রায়ের জন্মজয়ন্তীর অনুষ্ঠানের সবরকম প্রস্তুতি সম্পন্ন। ইতিমধ্যে জেলাশাসক এবং পুলিশ সুপার এলাকা পরিদর্শন করেছেন। তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ নিজেও গ্রেটার নেতাদের সঙ্গে অনুষ্ঠান মঞ্চ প্রস্তুতি তদারকির কাজ করছেন
এদিন কোচবিহার এবিএন শীল কলেজের মাঠে হেলিপ্যাডে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারের মহড়া হল এদিন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা গোটা এলাকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে কোচবিহারজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।
প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপি ঘনিষ্ঠ বলে পরিচিত গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত রায় মহারাজ কি এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছাকাছি আসতে চলেছেন? কোচবিহারের রাজনীতিতে কান পাতলে এমনই ইঙ্গিত মিলছে। সোমবার উত্তরবঙ্গ সফরে আসছেন তৃণমূল সুপ্রিমো। এই সফরে অনন্ত মহারাজের আমন্ত্রণে সাড়া দিয়ে বীর চিলা রায়ের ৫১২ তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। আর অনন্ত-মমতা সাক্ষাৎ ঘিরেই জল্পনা ছড়িয়েছে রাজ্য রাজনীতিতে। ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভায় নির্বাচন। তার আগে উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার তিনি বিমানে বাগডোগরায় নামবেন। শিলিগুড়ি হয়ে কোচবিহারে যাবেন। সেখানে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সূত্রের খবর, বুধবার তিনি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে যোগ দেবেন। ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অনন্ত মহারাজই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছিলেন বলে জানা গিয়েছে।মমতার এই উত্তরবঙ্গ সফর ও অনন্তর আমন্ত্রণে সাড়া দেওয়া যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ ২৭ ফেব্রুয়ারি কোচবিহার, দিনহাটা, আলিপুরদুয়ার, তুফানগঞ্জ, মাথাভাঙ্গা, ফালাকাটা, মালবাজার সহ উত্তরবঙ্গের একাধিক পুরসভায় ভোট রয়েছে। বিশেষ করে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় রাজবংশী ভোট বিরাট ফ্যাক্টর। এই তিন জেলায় গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফল ভালো হয়নি। গ্রেটার কোচবিহার পিপলস পার্টির বা জিসিপিপির কেন্দ্রীয় কমিটির সভাপতি বংশীবদন বর্মনের সঙ্গে সখ্যতা থাকলেও ওই তিন জেলায় রাজবংশী ভোটারদের মন জয়ে ব্যর্থ তৃণমূল। যার প্রভাব পড়েছে ভোট বাক্সে। দলের ওপর রাজবংশীদের আস্থা ফেরাতে এবার উদ্যোগী হয়েছেন তৃণমূল সুপ্রিমো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments