Tuesday, April 16, 2024
Homeনিউজ ডেস্কঅধিনায়ক হিসেবে রাহুল দ্রাবিড়ের প্রথম পছন্দ রোহিত শর্মা

অধিনায়ক হিসেবে রাহুল দ্রাবিড়ের প্রথম পছন্দ রোহিত শর্মা

নিউজ ডেস্ক:
ভারতীয় দলের নতুন কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করেছে BCCI। বিশ্বকাপের পরেই দায়িত্ব নেবেন তিনি। দায়িত্ব নিয়েই তিনি যে দলে একাধিক পরিবর্তন করতে চান তা জানিয়ে দিয়েছেন BCCI-কে। সূত্রের খবর, সাদা বলের ক্রিকেটে বদল চেয়েছেন তিনি। Rahul Dravid-এর নাম ঘোষণার পরে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল তাঁর ভবিষ্যত পরিকল্পনা। সূত্রের খবর, তিনি জানিয়েছেন সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে তাঁর প্রথম পছন্দ Rohit Sharma। তারপর KL Rahul।

ইতিমধ্যেই বিশ্বকাপের পরে T20 দলের অধিনায়কত্ব ছাড়বেন বলে জানিয়ে দিয়েছেন Virat Kohli। একদিনের ক্রিকেট ও টেস্টে নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন বিরাট। ব্যাটিংয়ে আরও সময় দেওয়ার জন্যই তাঁর এই সিদ্ধান্ত বলে তিনি জানিয়েছেন। দীর্ঘদিন ধরেই বিরাট পুরনো ছন্দ ফিরে পাচ্ছিলেন না। একটা দুটো ম্যাচে ভালো খেললেও ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছিল তাঁর মধ্যে। T20 তে তাঁর জায়গায় রোহিতের নাম ভাবা হচ্ছে। মনে করা হচ্ছে দ্রাবিড় নেতৃত্ব নিলে একদিনের ক্রিকেটও অধিনায়কত্ব ছাড়তে হবে বিরাটকে।

ভারতীয় দলের কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণার পর Rahul Dravid বলেন, ‘ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করতে পারাটা খুব সম্মানের। রবি শাস্ত্রীর কোচিংয়ে ভারতীয় দল খুব ভালো ফল করেছে। আমি এটাকেই এগিয়ে নিয়ে যেতে চাই। দলের বেশিরভাগ প্লেয়ারদের সঙ্গে NCA, অনূর্ধ্ব ১৯ ও ভারতীয় A দলের সঙ্গে কাজ করে আমি দেখেছি ওদের মধ্যে ইচ্ছা আছে প্রতিদিন নতুন কিছু করার। আগামী ২ বছরে বড় টুর্নামেন্ট আছে। আমি সাপোর্ট স্টাফ ও নতুন প্লেয়ারদের নিয়ে সেই লক্ষ্য পূরণ করতে মুখিয়ে আছি।’

বিশ্বকাপে ভারতের খারাপ শুরুর পরে নিউজিল্যান্ড সিরিজে দলে একাধিক পরিবর্তনের ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছে ভারতীয় ম্যানেজমেন্ট। এর জেরে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজে বাদ পড়তে পারেন সিনিয়র প্লেয়াররা। রোহিত, বিরাট, শামি, বুমরাহ, জাদেজাদের নাম রয়েছে এতে। বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত BCCI-এর। কারণ এই প্লেয়াররা টানা ম্যাচ খেলে যাচ্ছে। ফলে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে নতুনদের নিয়েই নামবেন রাহুল। দলের অধিনায়ক হতে পারেন কেএল রাহুল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments