Thursday, July 7, 2022
Homeঝাড়গ্রামহস্তি শাবক এর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ঝাড়গ্রামের সাঁকরাইলে

হস্তি শাবক এর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ঝাড়গ্রামের সাঁকরাইলে

ঝাড়গ্রামঃ
আবারও হাতির মৃত্যু ঝাড়গ্রামের সাঁকরাইলে!হস্তি শাবক মৃত্যুর ঘটনা ঘিরে ইতিমধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে সাঁকরাইলের বালিভাষার বিরভাষা এলাকায়!স্থানীয় সূত্রে খবর শুক্রবার গ্রামের মানুষেরা হাতির চিৎকার এর শব্দ পান এবং ঘটনাস্থলে এসে দেখেন তিনটি হাতি তাদের শাবক কে ঘিরে রেখেছে। কিছুক্ষণ পর স্থানীয়রা জড়ো হলে বাকি হাতি গুলো কিছুটা দূরে জঙ্গলের দিকে চলে যায়! স্থানীয়রা এসে দেখে হস্তি শাবক টি কে একটি গর্তের মধ্যে পড়ে থাকতে।তারা তৎক্ষণাৎ শাবক টি কে তোলার চেষ্টা করে। কিছুক্ষন পরেই মারা যায় হস্তি শাবক টি!খবর দেওয়া হয় বনদপ্তরে ঘটনা স্থলে পৌঁছায় সাঁকরাইল থানার পুলিশ ও বনদপ্তরের কর্মীরা,শুরু করে উদ্ধার কাজ।

ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মার্কিন সেনার উপর হামলা কোনওভাবেই বরদাস্ত করা হবে না, কড়া বার্তা জো বাইডেন এর

নিউজ ডেস্ক:
মার্কিন সেনার উপর হামলা করা হলে তা কোনওভাবেই বরদাস্ত করা হবে না, শুক্রবার এমনই বার্তা দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি স্পষ্ট করে দিয়েছেন, যতক্ষণ না পর্যন্ত মার্কিন নাগরিকদের আফগানিস্তান থেকে বার করে নিয়ে যাওয়া হচ্ছে ততদিন মোতায়েন থাকবে সেনা।

আফগানিস্তানে সংকটের জন্য আমেরিকাকেই দুষছে বিভিন্ন মহল। আফগানিস্তানে ফের তালিবান-রাজের জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকেই কার্যত কাঠগড়ায় তুলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই পরিপ্রেক্ষিতে আগেই মুখ খুলেছিলেন বাইডেন। তিনি জানিয়েছিলেন, তিনি তাঁর সিদ্ধান্তের জন্য অনুতপ্ত নন। সেই সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট স্পষ্ট ভাষায় জানিয়েছেন, আফগানিস্তানে আমেরিকার মিশন কখনই একটা দেশ গঠনের জন্য ছিল না। এদিকে, যতদিন আফগানিস্তানে মার্কিন সেনা রয়েছে ততদিন সরকার গঠনের বিষয়ে ভাবছে না তালিবান, সূত্রের খবর এমনটাই।

এদিকে শুক্রবার বাইডেন স্পষ্ট জানিয়েছেন, কাবুল বিমানবন্দর এখনও আমেরিকার দখলেই রয়েছে। সংশ্লিষ্ট দেশ থেকে আমেরিকার নাগরিকদের মুক্ত করে নিয়ে আসা অত্যন্ত কঠিন বলেও মন্তব্য করেছেন তিনি। ইতিহাসে এটাই সবথেকে কঠিন এয়ারলিফট বলেও দাবি করেছেন তিনি। বাইডেনের কথায়, আফগানিস্তান থেকে জুলাই মাসে ১৮ হাজার মানুষকে দেশে ফেরানো হয়েছে। ১৪ অগাস্ট থেকে এখনও পর্যন্ত ১৩ হাজার মানুষকে কাবুল থেকে আমেরিকায় ফিরিয়ে আনা হয়েছে বলে জানান বাইডেন। তিনি আরও বলেন, ‘আফগানিস্তানে ৬ হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে।’

প্রসঙ্গত, জো বাইডেন বলেছিলেন, ‘সন্ত্রাসবাদ রোধে অভিযান চালাচ্ছে আমেরিকা। আগামীদিনে আমেরিকায় কোনও রকম সন্ত্রাস হলে তার যোগ্য জবাব দেওয়া হবে। ‘

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments