Thursday, July 7, 2022
HomeBreaking newsসোমবার সন্ধ্যায় কাশ্মীরে এক পণ্ডিতকে লক্ষ্য করে গুলি জঙ্গিদের

সোমবার সন্ধ্যায় কাশ্মীরে এক পণ্ডিতকে লক্ষ্য করে গুলি জঙ্গিদের

ফের উত্তেজনা ছড়াচ্ছে ভূস্বর্গে। গত কয়েকদিন ধরেই লাগাতার নাশকতার ঘটনার খবর সামনে আসছে। এমনকি গত ২৪ ঘন্টা আগেও সেনা-জঙ্গি’র মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। আর এহেন ঘটনার মধ্যেই ফের একবার জঙ্গি হামলার ঘটনা। সোপিয়ানের চটগাঁও এলাকাতে এক দোকানদারকে লক্ষ্য করে গুলি জঙ্গিদের।

সোমবার সন্ধ্যায় ওই দোকানদারকে খুব সামনে থেকে গুলি চালায় জঙ্গিরা। সঙ্কটজনক অবস্থায় ওই ব্যক্তিকে সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। ঘটনার পরেই এলাকা ঘিরে ফেলেছে সেনাবাহিনী। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। জানা গিয়েছে, গুলিবিদ্ধ ওই ব্যক্তি একজন কাশ্মীরি পন্ডিত। ব্যক্তির নাম সোনু কুমার বালজি। ঘটনায় একটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। ভূস্বর্গের বিভিন্ন জায়গাতে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে এই ঘটনার পরেই।

সম্প্রতি কাশ্মীর ফাইলস বলে একটি সিনেমা প্রকাশিত হয়েছে। সেখানে কাশ্মীরি পন্ডিতদের দুঃখ-দুর্দশার অবস্থা দেখানো হয়। আর এর মধ্যেই ফের একবার জঙ্গিদের নিশানায় কাশ্মীরি পন্ডিত।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টা আগেই জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলার ঘটনা ঘটে। যেখানে সাতজন সাধারণ মানুষ, যাদের মধ্যে ভিন রাজ্যের বেশ কয়েকজন শ্রমিক গুলিবিদ্ধ হন। এমনকি বেশ কয়েকজন সিআরপিএফের জওয়ান এহেন জঙ্গি হামলায় আহত হন। শ্রমিকরা সবাই বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। গত কয়েকমাস আগে লাগাতার ভিন রাজ্যের শ্রমিকদের উপর জঙ্গি হামলার ঘটনা ঘটে। মাসখানেক এহেন ঘটনা বন্ধ থাকলেও ফের একবার ভিন রাজ্যের শ্রমিকদের টার্গেট করা হচ্ছে।

এর আগেও পঞ্জাবের বেশ কয়েকজন শ্রমিককে টার্গেট করে জঙ্গিরা। গত ৪৮ ঘন্টা আগেই এহেন ঘটনা ঘটে শ্রীনগরের মাইসুয়মা এলাকায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একবার একই ঘটনার পুনঃরাবৃত্তি। বলে রাখা প্রয়োজন, আজ সোমবার জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলায় আহত এক জওয়ানের মৃত্যু হয় হাসপাতালে। শ্রীনগরের লালচকে মাইসুমায় জঙ্গি হামলার ঘটে। আর সেখানেই আহত হয়েছিলেন সেই জওয়ান। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছিল তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে হার মানতেই হল তাঁকে। মৃত্যু হল সে জওয়ানের।

বলে রাখা প্রয়োজন, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকে জঙ্গি নাশকতা এবং জঙ্গি কার্যকলাপ অনেকটাই কমেছে। এমনটাই দাবি করা হয়েছিল মোদী সরকারের তরফে। কিন্তু আদৌতে যে না সেই বিষয়ে বারবার প্রমাণ পাওয়া গিয়েছে। একাধিকবার জঙ্গি হামলায় কেঁপে উঠছে ছবির মতো সুন্দর সে রাজ্যে। এই অবস্থায় সম্ভবত খুব শিঘ্রই বিধানসভা নির্বাচনের পথে হাঁটতে পারে মোদী সরকার। তবে এর মধ্যে জঙ্গি হামলার ঘটনা বৃদ্ধি হওয়াতে বাড়ছে উদ্বেগ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments