Monday, February 6, 2023
Homeজেলাসাত দিন ব্যাপী আর্ট ক্যাম্প চলছে কালিম্পংয়ে পাহাড়ের কোলে

সাত দিন ব্যাপী আর্ট ক্যাম্প চলছে কালিম্পংয়ে পাহাড়ের কোলে

প্রতিবছরের মতো এবছরও কোচবিহার আর্ট সোসাইটি, উত্তরবঙ্গ চারুকলা সোসাইটি, গীতাঞ্জলি ফাইন আর্টস অ্যাক্যাডেমি ও ইন্টারন্যাশনাল ফাইন আর্টস রিসোর্স সেন্টারের উদ্যোগে পাহাড়ের গায়ে চলছে আর্ট ক্যাম্প। প্রতিবছরই এই আর্ট ক্যাম্প থেকে প্রচুর উন্নত মানের ছবির কাজ উঠে আসে। এবছরও তার অন্যথা হবে না বলে শিল্পীরা আশা করছেন। নর্থ বেঙ্গল আর্টিস্ট গ্রুপের পরিচালনায় কালিম্পং এর অম্বিয়াক টি এস্টেট এর প্রাথমিক বিদ্যালয় একটি অনুষ্ঠানের মাধ্যমে শুরু হল উইন্টার আর্ট ক্যাম্প। 24 থেকে শুরু হয়ে 30 শে ডিসেম্বর পর্যন্ত সাত দিন এই আর্ট ক্যাম্প চলবে পাহাড়ের গায়ে কালিম্পং এর বিভিন্ন জায়গায়।

এই আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন প্রাক্তন শিক্ষক গোপাল ইয়াজন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যাম্বিয়ক হাই স্কুলের ম্যানেজিং কমিটির সেক্রেটারি রাজ লামা। উপস্থিত ছিলেন অম্বিয়ক প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক জিতেন দার্নাল, অম্বীয়ক টি এস্টেটের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সঞ্জয় সাহা। চিত্রশিল্পী বিমল দে সরকার, রথীন্দ্রনাথ সাহা, শিব শঙ্কর উপাধ্যায়, গোপেশ দাস, তরুন মিত্র, সুখরঞ্জন পাল,স্বপন প্রামানিক জীবন বর্মন প্রমূখ।

এই সাত দিনের ক্যাম্পে নদীয়া, রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, দিনহাটা, আলিপুরদুয়ার ও আসাম থেকে প্রতিনিধিরা এই ক্যাম্পে আসেন। এই ক্যাম্পে প্রতিদিন এলাকার শিশুদের চিত্র শিল্প শেখানো হবে বলে জানালেন উত্তরবঙ্গ চারুকলা সোসাইটির কর্ণধার রথীন্দ্রনাথ সাহা। আগামী 29 শে ডিসেম্বর এই চল্লিশ জন চিত্রশিল্পীর আঁকা ছবির চিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণ হবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments